• ঢাকা, বাংলাদেশ শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:২২ অপরাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

অধিনায়কত্ব ছেড়েই দিলেন তামিম, ফিরছেন না এশিয়া কাপে

রিপোর্টার নাম:
সর্বশেষ: বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩

প্রধানমন্ত্রীর কথায় অবসর ভেঙে ফিরলেও নেতৃত্বে ফিরছেন না তামিম ইকবাল। এশিয়া কাপ দিয়ে দলে ফেরার কথা ছিল বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের। তবে এশিয়া কাপে তিনি ফিরছেন না; সেসঙ্গে ওয়ানডের অধিনায়কত্বও ছাড়ার ঘোষণা দিয়েছেন তিনি।

আজ রাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় জরুরি বৈঠক শেষে নিজেই এ বিষয়ে জানিয়েছেন তিনি।

অবসর ভেঙে ফেরার পর ঘোরাঘুরি আর চিকিৎসার প্রয়োজনে দেশের বাইরেই ছিলেন তামিম ইকবাল। দেশে ফেরার তিন দিনের মাথায় আজ বিসিবির সঙ্গে তার বহুল প্রতীক্ষিত বৈঠক শুরু হয়। সেখানেই তিনি ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।

তামিমের অনুপস্থিতিতে এশিয়া কাপে টাইগারদের নেতৃত্বে কে থাকবেন- সেটি পরে জানাবে বিসিবি।

নেতৃত্ব ছাড়ার প্রসঙ্গে তামিম বলন, ‘দলের স্বার্থে অধিনায়কত্ব ছেড়েছি। এখন ভালো খেলায় মনোযোগ দেবো। আমি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে পুরো ব্যাপারটা উনাকে জানিয়েছি। উনি আমার ব্যাপারটা বুঝেছেন; এরপরই এই সিদ্ধান্ত নিয়েছি।’

তামিমের অনুপস্থিতিতে ওয়ানডেতে বাংলাদেশের অধিনায়ক কে হবেন- প্রশ্নের জবাবে বিসিবি সভাপতি পাপন বলেন, ‘সবার সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেয়া হবে। তামিম শুধু এশিয়া কাপে না খেললে সহ–অধিনায়ক লিটন দাসই অধিনায়ক হতেন। এখন যেহেতু তামিম অধিনায়কত্বই ছেড়ে দিয়েছেন, ব্যাপারটা আর সরল নেই।’

নতুন অধিনায়ক শুধু এশিয়া কাপ নয়, বিশ্বকাপেও বাংলাদেশকে নেতৃত্ব দেবেন বলে জানান তিনি।

চোট কাটিয়ে মাঠে ফেরার পথে পুনবার্সন প্রক্রিয়ার জন্যই এ মাসের শেষে এশিয়া কাপে তামিম খেলতে পারবেন না বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস। তবে এশিয়া কাপে না খেললেও ওয়ানডে বিশ্বকাপে তামিমকে দেখা যাবে বলে জানিয়েছেন তিনি।

তিনি বলেন, ‘টিম ম্যানেজমেন্ট আশা করছে, তামিম বিশ্বকাপের আগেই পুরোপুরি ফিট হয়ে উঠবেন।’


আরো খবর