• ঢাকা, বাংলাদেশ বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫১ অপরাহ্ন

আরএমপি’র সিসি ক্যামেরায় ধরা পড়লো তিন ছিনতাইকারী

রিপোর্টার নাম:
আপডেট মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার হোসনীগঞ্জ ও কাশিয়াডাঙ্গা থানার কোর্ট রায়পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ৩ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সেই সাথে একটি অটোরিক্সা ও দুটি ব্যাটারি উদ্ধার করেছে আরএমপি’র দামকুড়া থানা পুলিশ। গ্রেপ্তার আসামিরা হলেন মো: আকাশ (১৯), মো: রাহিম (১৯) ও মো: রিয়াজ আলী (২০)। আকাশ রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার সিপাইপাড়ার মৃত আলমের ছেলে, রাহিম একই এলাকার মো: আনোয়ার হোসেন মুক্তারের ছেলে ও রিয়াজ কাশিয়াডাঙ্গা থানার কোর্ট রায়পাড়ার মৃত টুকু মিয়ার ছেলে।

ঘটনা সূত্রে জানা যায়, গত ২ অক্টোবর রাত ৯টার দিকে রাজপাড়া থানার লক্ষীপুর মোড় হতে যাত্রীবেশে তিন ব্যক্তি দামকুড়া হাটে যাওয়ার কথা বলে নজরুল ইসলামের অটোরিক্সায় উঠে। রাত সাড়ে টায় দামকুড়া থানার জোতরাবোন এলাকায় পৌঁছালে যাত্রীবেশে থাকা ছিনতাইকারীরা পিছন থেকে নজরুলের গলা চেপে ধরে চোখে মরিচ লাগিয়ে দেয়। এরপর তারা নজরুলকে এলোপাতাড়ি মারপিট করে এবং তার অটোরিক্সাটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। আবার গত ১১ অক্টোবর রাত সাড়ে ৯টায় ঐ ছিনতাইকারীরা মো: সেন্টু মিয়ার কাছ থেকে একই ভাবে দামকুড়া থানার জোতরাবোন এলাকা হতে অটোরিক্সা ছিনিয়ে নেয়। এই দুটি ঘটনায় দামকুড়া থানায় পৃথক দুটি মামলা রুজু হয়।

মামলা পরবর্তীতে আরএমপি’র কাশিয়াডাঙ্গা ক্রাইম বিভাগের উপ-পুলিশ কমিশনার মো: আল মামুনের সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ড. মো: রুহুল আমিন সরকারের দিকনির্দেশনায় সহকারী পুলিশ কমিশনার শ্যামলী রানী বর্মনের নেতৃত্বে দামকুড়া থানার অফিসার ইনচার্জ মো: মশিউর রহমান ও তাঁর টিম ছিনতাই হওয়া অটোরিক্সা উদ্ধারসহ আসামিদের গ্রেপ্তারে অভিযান শুরু করেন।

পরবর্তীতে দামকুড়া থানা পুলিশের ঐ টিম আরএমপি’র অপারেশন কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সেন্টারে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে আসামিদের শনাক্ত করে। এরপর দামকুড়া থানার ঐ টিম গোপন সংবাদের ভিত্তিতে গতকাল ১৫ অক্টোবর রাত সাড়ে ৮ টায় নগরীর বোয়ালিয়া থানার হোসনীগঞ্জ এলাকায় অভিযান পরিচালনা করে আসামি আকাশকে গ্রেপ্তার করে এবং তার দেওয়া তথ্যমতে একই এলাকা হতে গতকাল ভোরে রাহিমকে গ্রেপ্তার করে। আসামি আকাশ ও রাহিমের দেওয়া তথ্যমতে সকালে কাশিয়াডাঙ্গা থানার কোর্ট রায়পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে আসামি রিয়াজকে গ্রেপ্তার করে।

জিজ্ঞাসাবাদে তারা ছিনতাইয়ের ঘটনার সঙ্গে জড়িত বলে স্বীকার করে। তাদের দেওয়া তথ্যমতে দামকুড়া থানার সুলিতলা ব্রিজের নীচ হতে ছিনতাই করা অটোরিক্সার দুইটি ব্যাটারি ও আশগ্রাম হতে একটি ব্যাটারিবিহীন অটোরিক্সা উদ্ধার হয়। আসামিদের বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এই ক্যাটাগরিতে আরো নিউজ
%d