• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
কানে খোলামেলা পোশাক, ভাবনাকে ধুয়ে দিলেন অঞ্জনা পবায় ডাবলু ও মোহনপুরে বকুল বিজয়ী, দুই উপজেলায় ভাইস চেয়ারম্যান হলেন যারা মোহনপুরে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সেই হাবিবার বাজিমাত রাজশাহীতে অটোরিকশাকে ট্রেনের ধাক্কা, নিহত ২ নগরীতে দুই অপহরণকারী গ্রেপ্তার, অপহৃত উদ্ধার রাসিক ইমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটে প্রশিক্ষণ নিয়ে পেইড ইন্টার্নশিপের সুযোগ পেলেন ৯০ জন নিয়ামতপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত গোমস্তাপুরে জাতীয় শিক্ষা  সপ্তাহের পুরস্কার বিতরণী রহনপুরে  কৃতি শিক্ষার্থী  সম্বর্ধনা  বাঘায় উপজেলা পরিষদ নির্বাচনে সংঘাত ও সহিংসতা পরিহারের দাবিতে সংবাদ সম্মেলন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

আরসিআরইউ’র সভাপতি মেহেদী, সম্পাদক হাকিম

রিপোর্টার নাম:
সর্বশেষ: সোমবার, ২ জানুয়ারী, ২০২৩

আরসিআরইউ’র সভাপতি মেহেদী, সম্পাদক হাকিম

নিজস্ব প্রতিবেদক
মেহেদী হাসান সোহাগকে সভাপতি ও আব্দুল হাকিমকে সাধারণ সম্পাদক করে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির (আরসিআরইউ) ২০২৩ সালের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। মেহেদী হাসান সোহাগ দৈনিক শেয়ার বিজের রাজশাহী প্রতিনিধি ও এগ্রিকেয়ার ২৪ ডটকম এর স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত। আর আব্দুল হাকিম বার্তা২৪ এর রাজশাহী প্রতিনিধি হিসেবে কাজ করছেন।
রোববার দুপুরে সংগঠনটির কার্যালয়ে বিদায়ী সভাপতি মাহাবুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু সাঈদ রনির সঞ্চালনায় বার্ষিক সাধারণ সভায় এ কমিটি ঘোষণা করা হয়।
নয় সদস্যবিশিষ্ট কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি আবু সাঈদ রনি (ঢাকা মেইল), সাংগঠনিক সম্পাদক সেহের আলী দূর্জয় (দৈনিক সোনার দেশ ও দ্যা ডেইলি ক্যাম্পাস), অর্থ সম্পাদক বদরুদ্দোজা (রাজশাহী পোস্ট), দপ্তর সম্পাদক সুজন আলী (বরেন্দ্র এক্সপ্রেস), প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক আফসানা মিমি (ঢাকা রিপোর্ট)। এছাড়াও নির্বাহী সদস্য হিসেবে রয়েছেন পলি রাণী (প্রিয় নওগাঁ) ও শাহাদাত হোসেন (বরেন্দ্র এক্সপ্রেস)।
এর আগে সাধারণ সভায় সংগঠনের বার্ষিক প্রতিবেদন তুলে ধরেন সংগঠনের বিদায়ী সাধারণ সম্পাদক আবু সাঈদ রনি। সভায় সংগঠনের উপদেষ্টা আজমত আলী, ড. সৈয়দ আলী আহসান, মোস্তাফিজুর রহমান, মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রাহক ওলিউর রহমান বাবু উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ইউনিটির প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ফেরদৌস সিদ্দিকী, সাবেক সভাপতি শেখ রহমত উল্লাহ, সাবেক প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক রাকিবুল হাসান, সাবেক সভাপতি এম ওবাইদুল্লাহ, সাবেক সহ-সভাপতি আসাদুজ্জামান নূর ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হাদিসুর রহমান উপস্থিত ছিলেন।
এদিকে, নতুন কমিটিকে অভিনন্দন জানিয়েছেন সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক ও রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক ও উপাধ্যক্ষ প্রফেসর মোহা. ওলিউর রহমান।
এছাড়াও শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি রফিকুল ইসলাম ও সম্পাদক তানজীমুল হক, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশানের সভাপতি মেহেদী হাসান শ্যামল ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান। এছাড়া রাজশাহী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, রাবি রিপোর্টার্স ইউনিটি, রাবি প্রেসক্লাব, রাজশাহী মহানগর ছাত্রলীগ, রাজশাহী কলেজ ছাত্রলীগ, বাংলাদেশ সিটিজেন জার্নালিস্ট ফোরামসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন অভিনন্দন জানিয়েছেন।
আরসিআরউ’র গবেষণা সেলের উদ্বোধন
রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি(আরসিআরইউ) এর গবেষণা সেলের উদ্বোধন করা হয়েছে। রোববার বিকেলে সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষক রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক গবেষণা সেলের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।
সদ্য বিদায়ী সভাপতি মাহাবুল ইসলামের উদ্যোগে দেশের অন্যতম ক্যাম্পাস সাংবাদিক সংগঠন আরসিআরইউ এ প্রথমবারের মতো এই সেল গঠন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক বলেন, যে কোন প্রতিষ্ঠান বা সংগঠন বিশেষ করে যেখানে বুদ্ধিভিত্তিক চর্চা করা হয়, সেখানে গবেষণা সেল একটি অতিগুরুত্বপূর্ণ বিষয়। আরসিআরইউ রাজশাহী কলেজসহ রাজশাহী জেলা ও দেশের সাংবাদিকতাই ইতিবাচক ভূমিকা রাখছে। এখনকার অনেক সদস্য জাতীয় ও আন্তর্জাতিক মিডিয়ায় সুনামের সঙ্গে কাজ করছে। এই গবেষণা সেল উদীয়মান সাংবাদিকদের দক্ষতা উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন৷ এছাড়া গবেষণাভিত্তিক জ্ঞান চর্চায় যুগোপযোগী উদ্যোগ নেওয়ায় আরসিআরইউ পরিবারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।


আরো খবর