• ঢাকা, বাংলাদেশ বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০৭ অপরাহ্ন

আরো এক দিনের রিমাণ্ডে বিএনপি নেতা চাঁদ

রিপোর্টার নাম:
আপডেট বুধবার, ১৪ জুন, ২০২৩
আদালোতে নেওয়া হচ্ছে বিএনপি নেতা চাঁদকে - রাজশাহী সংবাদ
আদালোতে নেওয়া হচ্ছে বিএনপি নেতা চাঁদকে - রাজশাহী সংবাদ

নিজস্ব প্রতিবেদক
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে বক্তব্য দেয়ার দায়ে অভিযুক্ত বিএনপি নেতা আবু সাইদ চাঁদকে আরো এক দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। রাজশাহী নগরীর কাশিয়াডাঙ্গা থানার সন্ত্রাস দমন আইনে দায়ের করা মামলায় জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদকে এই এক দিনের রিমান্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে রাজশাহী রাজশাহী মেট্রপলিটন ম্যাজিস্ট্রেট-৩ এর আদালতের তোলা হয়। এসময় রাষ্ট্রপক্ষ ১০ দিনের রিমান্ডের আবেদন করে। আদালতের বিচারক মহিদুর রহমান এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। আবু সাইদ চাঁদের আইনজীবী শামসাদ বেগম মিতালী এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গত রোববার রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে রাজশাহীর আদালতে তোলা হয়। ঐ দিন সোমবার তার (চাঁদের) রিমাণ্ড শুনানীর দিন ধার্য করেন আদালত। তবে সোমবার চাঁদ অসুস্থ থাকায় শুনানী হয় নি। বুধবার শুনানী হয়। চাঁদের আইনজীবী বলেন, কাশিয়াডাঙা থানায় পুলিশ বাদি হয়ে চাঁদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। সেই মামলায় রাষ্ট্রপক্ষ ১০ দিনের রিমান্ডের আবেদন করে। তবে আদালত তার এক দিনের রিমাণ্ড মঞ্জুর করেছেন।
উল্লেখ্য, গত ৯ মে বিএনপির একটি কর্মসূচিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরে পাঠানোর হুমকি দিয়ে বক্তব্য দেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। এই বক্তব্যের ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। এরপর বিভিন্ন জেলায় চাঁদের বিরুদ্ধে মামলা হয়। তার শাস্তির দাবিতে বিভিন্ন জেলায় বিক্ষোভ হয়েছে। গত ২৫ মে নগরীর ভেড়িপাড়া মোড় থেকে বিএনপি নেতা চাঁদকে গ্রেপ্তার করে পুলিশ। পুঠিয়া থানার একটি মামলায় তাকে দ্ইু দফায় ৮ দিনের রিমাণ্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে জেলা গোয়েন্দা পুলিশ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এই ক্যাটাগরিতে আরো নিউজ
%d