• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:০৫ অপরাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

‘ইউটার্ন’ নিলেন জাভি, বার্সায় থাকছেন আরও এক মৌসুম

রিপোর্টার নাম:
সর্বশেষ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

দলের ধারাবাহিক বাজে পারফরম্যান্সে কারণে গত জানুয়ারিতে বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিয়েছিলেন জাভি হের্নান্দেস। তার এই ঘোষণার পরেই দল ভালো করতে শুরু করে।

যদিও সাম্প্রতিক ম্যাচগুলোতে আগের মতোই পারফর্ম হচ্ছে তাদের। তবে ইউটার্ন নিলেন জাভি। কাতালানদের হয়ে আরও এক মৌসুম থাকতে চান তিনি।
আগের চুক্তি অনুযায়ী ২০২৫ পর্যন্ত বার্সেলোনার ডাগআউটে থাকছেন জাভি। সংবাদ সংস্থা এএফপিকে এই খবর জানায় ক্লাবটি। স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো জানায়, হুয়ান লাপোর্তা ও ডেকোর সঙ্গে আলোচনার পর এ সিদ্ধান্ত নিয়েছেন জাভি। বিবিসি জানিয়েছে, লাপোর্তার বাড়িতে জাভির সঙ্গে আলোচনা হয়েছে তাদের, সেখানে ক্লাবের পক্ষ থেকে জাভিকে থেকে যাওয়ার জন্য বলা হয়েছে।

২০২১ সালে বার্সেলোনার হয়ে দায়িত্বে আসেন জাভি। গত মৌসুমে তার অধীনে দল শিরোপাও জেতে। কিন্তু চলতি মৌসুমে লিগে আগের মতো পারফর্ম করতে পারছে না তারা। এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের কাছে হেরে ১১ পয়েন্টে পিছিয়ে আছে ক্লাবটি। তাছাড়া চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠলেও পিএসজির কাছে হেরে বিদায় নিতে হয়েছে। সবমিলিয়ে আশা করা হচ্ছে এই মৌসুম ট্রফিলেস থাকতে পারে কাতালানরা।

এর আগে ক্লাব ছাড়ার ব্যাপারে জানুয়ারিতে জাভি বলেছিলেন, ‘এটা নির্মম চাকরি। আপনার সব সময় মনে হবে, আপনি মূল্য পাচ্ছেন না৷ দেখবেন, কীভাবে তারা (সংবাদমাধ্যম) আপনাকে শেষ করে দেয়। তারা আপনার সমালোচনা করে এবং সেটা আপনাকে আক্রান্ত করে। এটা সব বার্সা কোচের সঙ্গেই হয়ে থাকে। শেষ পর্যন্ত ক্লাব ছেড়ে যেতে হয়। ’

বার্সার এই কিংবদন্তি আরও বলেছিলেন, ‘এই সিদ্ধান্ত দলকে এবং এখানকার পরিবেশকে হালকা করতে সাহায্য করবে। খেলোয়াড়েরা আবারও মুক্ত অনুভব করবে। অর্থের দ্বারা চালিত হয়ে আমি সিদ্ধান্ত নিই না। আমার চুক্তি কখনোই সমস্যা হয়ে দাঁড়াবে না। আমি হৃদয় দ্বারা চালিত হয়ে সিদ্ধান্ত নিই। ’

এদিকে আগামী মৌসুমেও যদি বার্সার উন্নতি না হয় তবে বার্সেলোনা ভালো কোনো কোচ আনার চেষ্টা করবে বলে জানায় বিবিসি। তারা জানায় পেপ গার্দিওলা, লুইস এনরিকে, মিকেল আরতেতার মতো কোনো হাই প্রোফাইল কোচকে রাজি করানোর চেষ্টা করবে কাতালান ক্লাবটি।


আরো খবর