• ঢাকা, বাংলাদেশ রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

ইনজুরি কাটিয়ে রিয়ালের একাদশে ফিরছেন কুর্তোয়া

স্পোর্টস ডেস্ক
সর্বশেষ: শনিবার, ৪ মে, ২০২৪

ইনজুরির কারণে প্রায় পুরো মৌসুম মাঠের বাইরে ছিলেন থিবো কুর্তোয়া। তবে দীর্ঘ বিরতি শেষে মৌসুমের শেষদিকে ফিরছেন রিয়াল মাদ্রিদের বেলজিয়ান গোলরক্ষক।

আজ রাতে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে কাদিজের বিপক্ষে খেলবে রিয়াল। এই ম্যাচ দিয়েই ফেরার কথা কুর্তোয়ার। ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি।

গত আগস্টে দলের অনুশীলনে বাঁ হাঁটুর লিগামেন্টে চোট পান কুর্তোয়া। এই চোটের কারণে অস্ত্রোপচার করানো হয় তার। এরপর গত মার্চে মাঠে ফেরার কথা থাকলেও ১৯ তারিখে ফের অনুশীলনে চোট পান কুর্তোয়া। যে কারণে ৬ সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে যান তিনি। তার জায়গায় চেলসি থেকে ধারে কেপা আরিজাবালাগাকে নিয়ে আসে রিয়াল। কিন্তু স্প্যানিশ গোলরক্ষকের ফর্মের অবনতির কারণে আন্দ্রে লুনিনকে দায়িত্ব দেওয়া হয় রিয়ালের পোস্ট সামনালোর।

এদিকে আজ কাদিজের বিপক্ষে কুর্তোয়ার ফেরার ম্যাচটি জিতলেই শিরোপা নিশ্চিত হয়ে যেতে পারে লস ব্ল্যাঙ্কোসদের। তবে রাতের আরেক ম্যাচে জিরোনার বিপক্ষে হারতে হবে বার্সেলোনাকে। ২২ ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। ১১ পয়েন্ট পেছনে বার্সা। ৭১ পয়েন্ট নিয়ে তিনে জিরোনা। বার্সা যদি আজ পয়েন্ট হারায়, তাহলেই ৩৬তম বারের মতো শিরোপা উৎসব করতে পারবে রিয়াল। কারণ বার্সা হারলে তাদের পয়েন্ট ৭৩-ই থাকবে। বাকি থাকবে আর ৪ ম্যাচ। সেই সব ম্যাচ জিতলেও ১৪ পয়েন্টের ব্যবধান ঘোচানো সম্ভব হবে না জাভি হার্নান্দেসের দলের পক্ষে।

গুরুত্বপূর্ণ ম্যাচটিকে সামনে রেখে কাল সংবাদ সম্মেলনে কুর্তোয়ার ফেরার ব্যাপারে কথা বলেছেন আনচেলত্তি। তিনি বলেন, ‘সে (কুর্তোয়া) ভালো আছে এবং অনেকদিন পর আগামীকাল (আজ রাতে) মাঠে ফিরবে সে। ‘ কুর্তোয়া ছাড়াও ফিরতে পারেন এদের মিলিতাও। আর এতদিন পোস্ট সামলানো লুনিনকে দেখা যেতে পারে বুধবার চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের দ্বিতীয় লেগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে। অফ-ফর্মে থাকা জুড বেলিংহ্যামকে নিয়েও আশার কথা শুনিয়েছেন আনচেলত্তি। সেই সঙ্গে জানিয়েছেন গত সপ্তাহে রিয়াল সোসিয়েদাদ ম্যাচ দিয়ে অভিষেক হওয়া তুর্কি মিডফিল্ডার আর্দা গুলেরকেও দেখা যাবে কাদিজ ম্যাচে।


আরো খবর