• ঢাকা, বাংলাদেশ শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৯:০৪ অপরাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

‘ইসলাম আল্লাহর মনোনীত জীবনব্যবস্থা’

ঢাকা পোস্ট ডেস্ক
সর্বশেষ: রবিবার, ২ জুন, ২০২৪

সামর্থ্যবান প্রতিটি মুসলমান নর-নারীর ওপর হজ ফরজ। আল্লাহর সন্তুষ্টির জন্য এই ইবাদতে অংশ না নিলে গুনাহগার হতে হবে। একটি মকবুল ও মাবরুর হজের একমাত্র বিনিময় জান্নাত। এজন্য সামর্থ্যবান মুসলিম নারী-পুরুষকে সময় থাকতেই হজের প্রস্তুতি নেওয়া উচিত। হজ আদায়ে বিলম্ব করা উচিত নয়।

শনিবার (১ জুন) রাজধানীর উত্তরার লাভলিন কনভেনশন হলে আল মাফাজ হজ ট্রাভেলসের উদ্যোগে এক হজ প্রশিক্ষণ কর্মশালায় বক্তারা এসব কথা বলেন।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মাওলানা মহিউদ্দীন কাসেম এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শায়েখ হাবিবুল্লাহ মুহাম্মদ ইকবাল, হাফেজ মাওলানা আবদুর রহীম আল মাদানী, ক্বারী মোহাম্মদ সেলিম, ক্বারী মোহাম্মদ তানভির হোসাইন, শায়েখ নূরুজ্জামান কাসেমী, ডা. আবুল হোসাইন, মো. জাহিদুর রহমান, অধ্যাপক শেখ মাহমুদ আলম, মীর শাহীনুর রফিক প্রমুখ। হাফেজ ক্বারী মোহাম্মদ নাজিরুল্লাহ কালামে পাক থেকে তেলাওয়াত করেন।

বক্তারা বলেন, ইসলাম আল্লাহর মনোনীত জীবনব্যবস্থা। ইসলামি বিধান অনুসরণের মাধ্যমেই মানুষ পৃথিবীতে ও পরকালে শান্তি লাভ করতে পারে। হজ ইসলামের পাঁচ স্তম্ভের একটি। সামর্থ্যবান প্রতিটি মুসলমানের জীবনে হজ ফরজ ইবাদত। হজে যে আত্মিক ও মানসিক প্রশান্তি অর্জিত হয় তা তুলনাহীন। হজ আমাদের ধৈর্য ত্যাগ ও আল্লাহর জন্য সবকিছু উৎসর্গ করতে শিক্ষা দেয়। কবুল হজের একমাত্র বিনিময় হতে পারে জান্নাত লাভ।


আরো খবর