• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৫:০২ অপরাহ্ন
শিরোনাম
কানে খোলামেলা পোশাক, ভাবনাকে ধুয়ে দিলেন অঞ্জনা পবায় ডাবলু ও মোহনপুরে বকুল বিজয়ী, দুই উপজেলায় ভাইস চেয়ারম্যান হলেন যারা মোহনপুরে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সেই হাবিবার বাজিমাত রাজশাহীতে অটোরিকশাকে ট্রেনের ধাক্কা, নিহত ২ নগরীতে দুই অপহরণকারী গ্রেপ্তার, অপহৃত উদ্ধার রাসিক ইমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটে প্রশিক্ষণ নিয়ে পেইড ইন্টার্নশিপের সুযোগ পেলেন ৯০ জন নিয়ামতপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত গোমস্তাপুরে জাতীয় শিক্ষা  সপ্তাহের পুরস্কার বিতরণী রহনপুরে  কৃতি শিক্ষার্থী  সম্বর্ধনা  বাঘায় উপজেলা পরিষদ নির্বাচনে সংঘাত ও সহিংসতা পরিহারের দাবিতে সংবাদ সম্মেলন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

একজনকেই বিয়ে করলেন জোড়া লাগা ২ বোন

রাজশাহী সংবাদ ডেস্ক
সর্বশেষ: শনিবার, ৩০ মার্চ, ২০২৪

দুই বোনকে বিয়ে করেছেন জোশ বোলিং নামে যুক্তরাষ্ট্রের এক সেনা সদস্য। তিনজনের সংসারও চলছে বেশ।

অবশ্য বিয়ের ঘটনা তিন বছর আগের। তবে সম্প্রতি সে খবর সামনে আনে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেন্ডেন্ট।

১৯৯০ সালে ৭ মার্চ যুক্তরাষ্ট্রের মিনেসোটার মাটিতে দুটি মাথা এবং এক শরীরের সঙ্গে জন্মগ্রহণ করেন অ্যাবিগেল লোরেন হেনসেল ও ব্রিটানি লি হেনসেল।

১৯৯৬ সালে ‘দ্য অপরাহ উইনফ্রে শো’উপস্থিতির মাধ্যমে বিশ্বব্যাপী পরিচিতি পান অ্যাবি ও ব্রিটানি।

তখন জানানো হয়,  দুই বোনোর শরীর এক হলেও দুজন দুই ব্যক্তিত্বের অধিকারী। কারণ মস্তিষ্ক আলাদা। যে কারণে তাদের ইচ্ছা-অনিচ্ছা, চিন্তাভাবনা, কল্পনা, স্বপ্ন, মানসিক অনুভূতি সবই আলাদা।

দুজনের খাদ্যাভাসও ভিন্ন। তাদের হৃৎপিণ্ড, পিত্তাশয় ও পাকস্থলী আলাদা। তাই ক্ষুধাও আলাদা আলাদা সময়ে পায়।

এই যমজ বোনের বাবা প্যাটি ও মা মাইক জানিয়েছিলেন, জন্মের সময় যমজদের আলাদা করলে তাদের বাঁচানো যেত না। অথবা যেকোনো একজনকে মরতে হবে। মা-বাবার মন তাতে রাজি হয়নি। কোনো সন্তানকেই হারাতে চাইছিলেন না তারা।  তাই অপারেশন করে আলাদা করার সিদ্ধান্ত নেননি তারা। এভাবেই বড় হয়েছে তাদের জোড়া লাগানো সন্তান।

গণমাধ্যম পিপল ম্যাগাজিন বলছে, বর্তমানে শিক্ষকতার পেশায় আছেন অ্যাবি ও ব্রিটানি। অ্যাবি শেখান অঙ্ক এবং আর ব্রিটনি ইংরেজি পড়ান।


আরো খবর