• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

এমপি আনার হত্যাকাণ্ড নিয়ে ফখরুলের বক্তব্যের সমালোচনায় কাদের

রাজশাহী সংবাদ ডেস্ক
সর্বশেষ: বুধবার, ২২ মে, ২০২৪

বিষয়টি নিয়ে মির্জা ফখরুল যে উক্তি করেছেন তা সমীচীন নয় বলে ওবায়দুল কাদের মন্তব্য করেন।

বুধবার (২২ মে) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সংস্কৃতিবিষয়ক উপ-কমিটির উদ্যোগে আয়োজিত ‘সাংস্কৃতিক বৈচিত্র্য সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশের অগ্রযাত্রায় আমাদের অভিনিবেশ ও কর্মস্পৃহা’ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আসলে তার  পরিবার জানে চিকিৎসার জন্য ভারতে গিয়েছেন। আমাদের এমপিরা তো চিকিৎসার জন্য যান। কেউ তো ভারত সরকারকে জানিয়ে যান না। নিরাপত্তার ব্যাপারটা তখনই সেভাবে দেখা হয় তখন সেখানকার যথাযথ কর্তৃপক্ষকে জানিয়ে যদি যেতেন। ফখরুল সাহেব বলছেন বন্ধু রাষ্ট্রে গিয়ে নিরাপত্তা নেই। কিন্তু আপনারাই যদি শত্রু রাষ্ট্র সেখানে সালাউদ্দিন আপনাদের নিরাপদে এত দিন, কত বছর হলো? সালাউদ্দিন আসেন না, আমি ফখরুল সাহেবকে বলছি, সেখানে তো তাকে কেউ হত্যা করেননি। তার জীবনের তো নিরাপত্তা বিঘ্নিত হয়নি, জীবনের কোনো হানি ঘটেনি। তাহলে এ ধরনের অপবাদ কেন দিচ্ছেন বন্ধু রাষ্ট্রকে। সেখানে পুলিশ, সাংবাদিকদের জানান তাকে যারা হত্যা করেছে, যে ফ্ল্যাটিতে বাংলাদেশেরই কেউ অন্য নামে প্ল্যাটটি কিনেছে এবং ওখানে যারা হত্যা করেছে পাঁচ-ছয়জনের মতো এর মধ্যে পাঁচজনই আমাদের দেশের। এখন এ ব্যাপারটা নিয়ে কথায় কথায়, ‘যারে দেখতে নারি তার চলন বাঁকা’, এ ধরনের উক্তি করা সমীচীন নয়।

সভায় সভাপতিত্ব করেন সংস্কৃতিবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান আতাউর রহমান। সভা পরিচালনা করেন সংস্কৃতিবিষয়ক উপ-কমিটির সদস্য সচিব অসীম কুমার উকিল।


আরো খবর