• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন
শিরোনাম
কানে খোলামেলা পোশাক, ভাবনাকে ধুয়ে দিলেন অঞ্জনা পবায় ডাবলু ও মোহনপুরে বকুল বিজয়ী, দুই উপজেলায় ভাইস চেয়ারম্যান হলেন যারা মোহনপুরে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সেই হাবিবার বাজিমাত রাজশাহীতে অটোরিকশাকে ট্রেনের ধাক্কা, নিহত ২ নগরীতে দুই অপহরণকারী গ্রেপ্তার, অপহৃত উদ্ধার রাসিক ইমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটে প্রশিক্ষণ নিয়ে পেইড ইন্টার্নশিপের সুযোগ পেলেন ৯০ জন নিয়ামতপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত গোমস্তাপুরে জাতীয় শিক্ষা  সপ্তাহের পুরস্কার বিতরণী রহনপুরে  কৃতি শিক্ষার্থী  সম্বর্ধনা  বাঘায় উপজেলা পরিষদ নির্বাচনে সংঘাত ও সহিংসতা পরিহারের দাবিতে সংবাদ সম্মেলন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

কাদিরাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের পুনর্মিলনী হাজারো সাবেক শিক্ষার্থীর মিলন মেলা

বাগাতিপাড়া প্রতিনিধি
সর্বশেষ: শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

‘বন্ধু, কেমন আছিস? কতদিন পর দেখা…’ দীর্ঘ বছর পর বাল্যকালের বন্ধুদের সঙ্গে দেখা হতেই এভাবেই কুশল বিনিময় আর আবেগ অনুভূতি প্রকাশ শুরু হয়। চলে আলাপচারিতা আর পারিবারিক ও কর্মস্থলের গল্প। কেউ কেউ ফিরে যন স্কুল জীবনের মজার স্মৃতিতে। বিভিন্ন ব্যাচের পুরোনো শিক্ষার্থীদের আড্ডায় মুখরিত হয়ে উঠেছিল নাটোরের বাগাতিপাড়ার কাদিরাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল মাঠ।

ঈদের দুইদিন পর শনিবার অনুষ্ঠিত হয়েছে ওই স্কুলের এসএসসি ১৯৭২ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত ৫৪ টির মধ্যে ৪৪টি পৃথক ব্যাচের হাজারো শিক্ষার্থীদের মিলন মেলা। কাদিরাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের সাবেক শিক্ষার্থীদের প্রথমবারের মতো এই পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। অ্যালামনাই এসোসিয়েশন এই অনুষ্ঠানের আয়োজন করে। দেশের বিভিন্ন স্থানে কর্মরত উচ্চ পদস্থ কর্মকর্তা, পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা, সেনা কর্মকর্তা, শিক্ষক, চিকিৎসক, প্রকৌশলীসহ নানান পেশার সাবেক শিক্ষার্থীদের উপস্থিতিতে মুখরিত হয় বিদ্যালয় প্রাঙ্গন।

‘এসো মিলি প্রাণের স্পন্দনে’ শ্লোগানে এদিন সকালে শুরুতে এক বর্ণাঢ্য শোভা যাত্রা স্কুল ক্যাম্পাস ও দয়ারামপুর বাজার এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে কাদিরাবাদ সেনানিবাসের স্টেশন কমান্ডার ও স্কুলের পরিচালনা কমিটির সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আহমেদ এনডিসি পিএসসি প্রধান অতিথি থেকে বেলুন ও শান্তির প্রতীক শ্বেত পায়রা উড়িয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন। আয়োজক কমিটির আহ্বায়ক কর্ণেল জিএম ফারুখের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন অতিরিক্ত আইজি এসএম রুহুল আমিন, সাবেক শিক্ষক আমিনুল ইসলাম প্রমুখ।

এসময় প্রধান অতিথি এ ধরনের অনুষ্ঠান আয়োজন দেখে মুগ্ধ হোন এবং আয়োজক কমিটিকে ধন্যবাদ জানিয়ে তিনি তাঁর বক্তব্যে বলেন, ভবিষ্যতে এ ধরনের আয়োজন অব্যাহত রাখা প্রয়োজন। অনুষ্ঠানে সাবেক শিক্ষকদের সম্মাননা ক্রেস্ট ও উপহার প্রদান করা হয়। এসময় বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত ও বর্তমান শিক্ষক, কাদিরাবাদ সেনানিবাসের ডেপুটি কমান্ড্যান্ট, স্টেশন স্টাফ অফিসারসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে প্রাক্তন শিক্ষার্থীরা স্মৃতিচারণ এবং শিক্ষকরা বক্তব্য প্রদান করেন। বিকালে অ্যালামনাই সদস্যদের অংশগ্রহণে নাচ-গান, আবৃত্তি-কৌতুক ইভেন্টের আয়োজন করা হয়। এছাড়াও সন্ধ্যায় আমন্ত্রিত শিল্পীদের পরিবেশনায় ব্যান্ড সঙ্গীত পরিবেশনের কথা রয়েছে।


আরো খবর