• ঢাকা, বাংলাদেশ শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

গণধ্বনি প্রতিদিন সম্পাদকের জন্মদিনে মিলনমেলা

নিজস্ব প্রতিবেদক
সর্বশেষ: শনিবার, ১১ মে, ২০২৪

রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক গণধ্বনি প্রতিদিন পত্রিকার প্রকাশক ও সম্পাদক ইয়াকুব শিকদারের ৪৬ তম জন্মদিনকে কেন্দ্র করে মিলনমেলায় পরিণত হয়েছিল গণধ্বনি প্রতিদিন কার্যালয়।

এ উপলক্ষে শুক্রবার বেলা ১১টার দিকে রাজশাহী এডিটরস ফোরামের অস্থায়ী কার্যালয়ে ইয়াকুব শিকদারকে কেক কেটে ফুলেল শুভেচ্ছা ও দীর্ঘায়ু কামনা করেন রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক পত্রিকার সম্পাদকবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী এডিটরস ফোরামের সভাপতি ও দৈনিক সোনালী সংবাদের সম্পাদক লিয়াকত আলী, দৈনিক সোনার দেশ’র সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, রাজশাহী এডিটরস ফোরামের সাধারণ সম্পাদক ও রাজশাহী সংবাদ’র সম্পাদক আহসান হাবিব অপু, দৈনিক শানসাইনের সম্পাদক ও প্রকাশক ইউনুস আলী, দৈনিক আমাদের রাজশাহী সম্পাদক আফজাল হোসেন, দৈনিক উপচারের সম্পাদক ড. মোহাম্মাদ আবু ইউসুফ সেলিম, দৈনিক নতুন প্রভাতের ভারপ্রাপ্ত সম্পাদক সোহেল মাহবুব,উত্তরা প্রতিদিনের সম্পাদক সাইফুল ইসলাম।

পরে রাত নয়টায় দৈনিক গণধ্বনি প্রতিদিন ও সময়ের কথা ২৪ ডট কম কার্যালয়ে জন্মদিন উপলক্ষে কেক কাটেন। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী এডিটরস ফোরামের সহ সভাপতি দৈনিক আমাদের রাজশাহী পত্রিকার সম্পাদক আফজাল হোসেন , রাজশাহী এডিটরস ফোরামের সাধারন সম্পাদক ও দৈনিক রাজশাহী সংবাদ পত্রিকার সম্পাদক আহসান হাবীব অপু, ফটোজার্নালিস্ট রাজশাহী জেলা শাখার সাবেক সভাপতি আসাদুজ্জামান আসাদ ও দৈনিক গণধ্বনি প্রতিদিন পত্রিকাসহ বিভিন্ন পত্রিকার সাংবাদিকবৃন্দ।

এ সময় পত্রিকাটির সাংবাদিক ও স্টাফবৃন্দ তাদের সম্পাদককে শুভেচ্ছা জানান। পরে রাজশাহীর বিভিন্ন পেশাজীবী ও সামাজি নেতৃবৃন্দসহ নগরীর বিভিন্ন সাংবাদিক সংগঠনগুলো সাংবাদিক ইয়াকুব শিকদারকে ফুলেল শুভেচ্ছা জানান এবং তার দীর্ঘ জীবন কামনা করেন।এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত ১২ :০১ মিনিটে পরিবারের সদস্যদের নিয়ে জন্মদিনের কেক কাটেন।

উল্লেখ্য, ১৯৭৮ সালের ১০ মে তিনি ফরদিপুর জেলার ভাঙ্গা উপজেলার ঘারুয়া গ্রামে জন্ম গ্রহণ করেন ইয়াকুব শিকদার। পিতা মৃত. আব্দুল হাই শিকদার এবং মাতা মৃত. আছিয়া বেগম। আব্দুল হাই শিকদার ঘারুয়া ইউনিয়ন পরিষদের জন্মলগ্ন থেকে নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন।

ইয়াকুব শিকদার শিক্ষা জীবন শেষ করে কিছুকাল ঢাকার বিভিন্ন প্রথম শ্রেণীর জাতীয় পত্রিকাতে সাংবাদিকতা করেন। পরে রাজশাহী নগরীতে বসবাস শুরু করে সাংবাদিকতা অব্যহত রাখেন। বিগত ৮ বছর ধরে তার সম্পাদনায় দৈনিক গণধ্বনি প্রতিদিন পত্রিকাটি নিয়মিত প্রকাশিত হচ্ছে। এর আগে ১৯৯০ সাল থেকে ফরদিপুর জেলার ভাঙ্গা উপজেলার স্থানীয় ছাত্রলীগের সভাপতি এবং পরে স্থানীয় যুবলীগের সভাপতি হিসেবে ১৩ বছর দ্বায়িত্ব পালন করেন।
পারিবারিক জীবনে ইয়াকুব শিকদার দুই কন্যা সন্তানের জনক। বর্তমানে পরিবার নিয়ে রাজশাহী নগরীর বহরমপুর এলাকায় বসবাস করছেন।


আরো খবর