• ঢাকা, বাংলাদেশ রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

গুচ্ছভর্তি পরীক্ষা: ‘বি’ ইউনিটে ইবি কেন্দ্রে উপস্থিতি ৯৪ শতাংশ 

রাজশাহী সংবাদ ডেস্ক
সর্বশেষ: শুক্রবার, ৩ মে, ২০২৪

যা মোট আবেদনকারীর ৯৩ দশমিক ৫৮ (প্রায় ৯৪) শতাংশ।শুক্রবার (৩ মে) সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত (১ ঘণ্টা) বিশ্ববিদ্যালয়ের ছয়টি একাডেমিক ভবন ও ইবি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ইউনিট সমন্বয়কারী ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. এমতাজ হোসেন জানান, ‘বি’ ইউনিটে ইবি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৭ হাজার ২৪৬ জন। এর মধ্যে উপস্থিত ছিলেন ৬ হাজার ৭৮১ জন। যা হিসেব অনুযায়ী মোট ভর্তিচ্ছুর ৯৩ দশমিক ৫৮ শতাংশ।

পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্র পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

এ সময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পরীক্ষার্থীদের সহযোগিতায় নিয়োজিত ছিলেন বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ও রোভার স্কাউটস গ্রুপের সদস্যরা। নিরাপত্তার স্বার্থে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলার পুলিশের পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্যরাও নিয়োজিত ছিলেন। যেকোনো ধরনের অপরাধ দমনে মনিটরিংয়ে ছিলেন ভ্রাম্যমাণ আদালত। এবং অসুস্থ পরীক্ষার্থীদের জন্য মেডিকেল টিমেরও ব্যবস্থা ছিল।

এছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বিভিন্ন সামাজিক-রাজনৈতিক সংগঠনের হেল্প ডেস্ক ও অভিভাবক কর্নার ছিল। যেখান থেকে পরীক্ষার্থীরা পরীক্ষা সংক্রান্ত সব ধরনের সহযোগিতা পেয়েছেন।


আরো খবর