• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন
শিরোনাম
কানে খোলামেলা পোশাক, ভাবনাকে ধুয়ে দিলেন অঞ্জনা পবায় ডাবলু ও মোহনপুরে বকুল বিজয়ী, দুই উপজেলায় ভাইস চেয়ারম্যান হলেন যারা মোহনপুরে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সেই হাবিবার বাজিমাত রাজশাহীতে অটোরিকশাকে ট্রেনের ধাক্কা, নিহত ২ নগরীতে দুই অপহরণকারী গ্রেপ্তার, অপহৃত উদ্ধার রাসিক ইমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটে প্রশিক্ষণ নিয়ে পেইড ইন্টার্নশিপের সুযোগ পেলেন ৯০ জন নিয়ামতপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত গোমস্তাপুরে জাতীয় শিক্ষা  সপ্তাহের পুরস্কার বিতরণী রহনপুরে  কৃতি শিক্ষার্থী  সম্বর্ধনা  বাঘায় উপজেলা পরিষদ নির্বাচনে সংঘাত ও সহিংসতা পরিহারের দাবিতে সংবাদ সম্মেলন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

গোমস্তাপুরে সর্বজনীন পেনশন স্কিম হেল্পডেক্স ও রেজিস্টেশন বুথ উদ্বোধন ও ঈদ সামগ্রী বিতরণ 

গোমস্তাপুর প্রতিনিধি
সর্বশেষ: মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে সর্বজনীন পেনশন স্কিম হেল্পডেক্স ও রেজিষ্ট্রেশন বুথ উদ্বোধন করলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম গালিভ খাঁন।
মঙ্গলবার (৯ এপ্রিল) বেলা ১২ টায় উপজেলা চত্বরে ফিতা কেটে এ সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নের জন্য হেল্পডেক্স ও রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন করা হয়। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম গালিভ খাঁন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  এই কার্যক্রমের উদ্বোধন করেন। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিশাত আনজুম অনন্যার সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন আব্দুল্লাহ আল মামুন, এনডিসি, চাঁপাইনবাবগঞ্জ। এসময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধান, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সুধীজন, স্থানীয় সংবাদকর্মীবৃন্দ। প্রধান অতিথি তাঁর সংক্ষিপ্ত আলোচনায় বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশের সকল মানুষের মঙ্গলের জন্য কাজ করে যাচ্ছেন।
সর্বজনীন পেনশন স্কিম মানুষের দেশের টেকসই ও সামাজিক নিরাপত্তার কথা ভেবে এই পেনশন স্কিম চালু করেছেন। এ সর্বজনীন পেনশন স্কিমের সফলতার লক্ষে জেলা প্রশাসন  ও উপজেলা প্রশাসন  আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। এরই অংশ হিসেবে আজ গোমস্তাপুরের গঙ্গলপুর আশ্রয়ন কেন্দ্রে বসবাসরত  মানুষদের মাঝে আলোচনা করা হয়েছে। দেশের ভুঁইফোড় এনজিও  ও কিছু আর্থিক প্রতিষ্ঠানের প্রতারণার হাত থেকে সাধারণ মানুষকে রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রীর এ সর্বজনীন পেনশন স্কিম আর্থিক ও সামাজিক নিরাপত্তার ক্ষেত্রে এক অনন্য উদ্যোগ।
সরকারের এই মহতী উদ্যোগকে এগিয়ে নিতে সকলকেই কাজ করতে হবে। এর আগে বেলা ১১ টায় গোমস্তাপুরের  গঙ্গলপুর আশ্রয়ন কেন্দ্রে ঈদ সামগ্রী বিতরণ ও সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নের লক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার  (ইউএনও) সভাপতিত্বে  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম গালিভ খাঁন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমান, সোনালী ব্যাংক রহনপুর শাখার ব্যবস্থাপক নাসির উদ্দিন, গোমস্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দীন মন্ডল।
সবার মাঝে ঈদের খুশি বিলিয়ে দিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গঙ্গলপুর  আশ্রয়ন কেন্দ্রে বসবাসরত সহ ২২৫ টি পরিবারের মাঝে ঈদ সামগ্রী তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক চাঁপাইনবাবগঞ্জ এ কে এম গালিভ খাঁন।


আরো খবর