• ঢাকা, বাংলাদেশ রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৭:১২ পূর্বাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

‘চলবে গাড়ি,পড়বো বই, আমরা সবাই জ্ঞানী হই’

নিজস্ব প্রতিবেদক
সর্বশেষ: সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

গ্রামীণ ট্রাভেলসে যাত্রীদের জন্য পাঠাগার উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে চলন্ত যানবাহনে পাঠাগার চালু করা হয়েছে। গ্রামীণ ট্রাভেলস এই কার্যক্রম চালু করেছে। সোমবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জের ঢাকা বাস স্টান্ডে “চলবে গাড়ি, পড়বো বই, আমরা সবাই জ্ঞানী হই” এই শ্লোগান নিয়ে জননী চলন্ত যানবাহন পাঠাগার শুভ উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র ও গ্রামীণ ট্রাভেলসের চেয়ারম্যান মোখলেসুর রহমান।
উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজকরা জানান, এটি দেশে প্রথমবারের মত আমরা চালু করতে যাচ্ছি। মানুষকে বই পড়তে আগ্রহী করতে ও জ্ঞান বিকাশের লক্ষ্য নিয়ে এই উদ্যোগ। চলন্ত পথে বই সঙ্গি হয়ে সহায়তা করবে যাত্রীদের। প্রতিটি গাড়িতে এই বই থাকবে। যাত্রীরা এটি পড়তে পারবেন। প্রথম অবস্থায় দেড়শ বই দিয়ে যাত্রা শুরু করেছে এই পাঠাগার। ধিরে ধিরে এটি বাড়বে।
গ্রামীণ ট্রাভেলস কর্তৃপক্ষ জানিয়েছেন, আমাদের গাড়িতে এসি বাসে ২৮টি ও নন এটি গাড়িতে ৩৬টি সিট থাকে। প্রতিটি সিটেই একটি করে বই রাখা হবে। প্রথম দিন আমরা দু’টি গাড়িতে এটি দিয়েছি। প্রথম দিনে দুই গাড়িতে ৫৬ টি করে বই দেওয়া হয়েছে।
তারা আরো জানান, অসাম্প্রদায়িক বাংলাদেশ, মুক্তিযুদ্ধের ইতিহাস, বঙ্গবন্ধুর উপরে লেখা বই, রবীন্দ্রনাথ ও নজরুলেরসহ নানা ক্যটাগরির বই থাকছে।
সোমবার বিকেলে উদ্বোধনী অনুষ্ঠানে মহানন্দা পলিটেকনিকের পরিচালক আফসার আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন অধ্যক্ষ আব্দুল জলিল ও কৃষিবিদ রোকন উজ্জামান। এছাড়াও গ্রামীণ ট্রাভেলস এর কর্মকর্তাসহ অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র ও গ্রামীণ ট্রাভেলসের চেয়ারম্যান মোখলেসুর রহমান যাত্রীদের মাঝে বই তুলে দেন।


আরো খবর