• ঢাকা, বাংলাদেশ রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৭:৪৯ পূর্বাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

চাঁপাইনবাবগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
সর্বশেষ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

বৃষ্টি না হওয়ায় মরতে শুরু করেছে কৃষকের বিভিন্ন ফসলের ক্ষেত। ঝরে পরছে গাছের আম। দীর্ঘদিন অনাবৃষ্টির কারণে কষ্টে আছে গাছপালাসহ প্রাণীকুল। আর তাই সারা দেশের মতো অনাবৃষ্টি ও তাবদাহে পুড়ছে চাঁপাইনাববগঞ্জ। বৃষ্টির জন্য হাহাকার জেলাজুড়ে। বৃষ্টির অভাবে মাঠ-ঘাট ফেটে চৌচির। তাই বৃষ্টির আশায় মহান আল্লাহর দরবারে সাহায্য চেয়ে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সালাতুল ইস্তিস্কার বা বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় করা হয়। নামাজ শেষে আল্লাহর দরবারে হাত তুলে মোনাজাত করেছেন হাজারো মানুষ।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউ সি উচ্চ বিদ্যালয় মাঠে খোলা আকাশের নিচে এই বিশেষ নামাজের আয়োজন করেন শ্যামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রবিউল ইসলাম। নামাজ শেষে প্রচন্ড গরম থেকে মুক্তি, তীব্র তাবপ্রবাহ থেকে ফসল রক্ষা ও বৃষ্টির জন্য মহান আল্লাহপাকের রহমত কামনা করে দুই রাকাত নামাজ আদায় করে সৃষ্টিকর্তার কাছে পাপের জন্য ক্ষমা চেয়ে দোয়া করা হয়।

অনাবৃষ্টি থেকে মুক্তি ও দেশ-জাতির মঙ্গল কামনা করে ইস্তিস্কারের বিশেষ দুই রাকাত নামাজ আদায় শেষে বৃষ্টির জন্য মুসল্লিদের নিয়ে সৃষ্টিকর্তার দরবারে দু’হাত তুলে দোয়া পরিচালনা করেন বিনোদপুর আলিম মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা সুলতান আলী।

এ সময় নামাজ আদায় করেন শ্যামপুর ইউ পি চেয়ারম্যান রবিউল ইসলাম, সাবেক চেয়ারম্যান নূরুল হোদা, উপজেলা  আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, বিশিষ্ট সমাজসেবক একরামুল হক প্রমূখ।

এছাড়াও জেলা শহরের তালিমুল কোরআন মডেল মাদরাসার আয়োজনে নামোশংকরবাটি ভবনীপুর এলাকায়, শিবগঞ্জ উপজেলার চককির্তী হাই স্কুল এন্ড কলেজ মাঠে, রহনপুর ইউসুফ আলী সরকারী কলেজ মাঠ সহ জেলার বিভিন্ন স্থানে সালাতুল ইস্তিস্কার নামাজ আদায় করেন মুসল্লিরা।

এর আগে বুধবার (২৪ এপ্রিল) স্থানীয় তরুণ যুব সমাজের আয়োজনে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের ঐতিহাসিক সোনামসজিদ প্রাঙ্গনে ইস্তিস্কার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়।


আরো খবর