• ঢাকা, বাংলাদেশ বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:২৪ অপরাহ্ন

ডা. কাজেম হত্যার প্রতিবাদে নগরীতে চিকিৎসকদের অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি

রিপোর্টার নাম:
আপডেট শনিবার, ৪ নভেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

রাজশাহীর চর্ম ও যৌনরোগ বিশেষজ্ঞ ডা. গোলাম কাজেম আলী আহমেদ হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন চিকিৎসকরা।  বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন-বিএমএ রাজশাহী শাখার উদ্যোগে শনিবার সকাল ১১ টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালন করা হয়। অবস্থান কর্মসূচিতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালসহ সর্বস্তরের প্রায় শতাধিক চিকিৎসক অংশ নেন।

অবস্থান কর্মসূচিতে অংশগ্রহণকারী চিকিৎসকরা বলেন, স্বনামধন্য চিকিৎসক  গোলাম কাজেম আলী আহমেদকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। অথচ হত্যাকাণ্ডের ছয় দিন পার হয়ে গেলেও এখন পর্যন্ত হত্যাকারীদের শনাক্ত ও গ্রেফতার করতে পারেনি পুলিশ। এ অবস্থায় আমরা চিকিৎসকরা অনিরাপদ বোধ করছি। আমরা সন্ধ্যাকালীন প্র্যাকটিস সংক্ষিপ্ত করে বাসায় ফিরছি।

দ্রুত আসামীদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবি করেন নেতৃবৃন্দ। দাবি আদায় না হলে বৃহত্তর আন্দোলনে যাওয়ার ঘোষনা দেন আন্দোলনকারীরা।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর রাত পৌনে ১২টার দিকে প্রাইভেট চেম্বার শেষে বাড়িতে ফেরার পথে বর্ণালীর মোড়ে দুর্বৃত্তদের ছুরিকাঘাতের নিহত হন ডাঃ কাজেম আলী আহমেদ। এরপর থেকে হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে ধারাবাহিক কর্মসূচি পালন করছে বিএমএ।

বিক্ষোভ কর্মসূচিতে বিএমএ রাজশাহীর সভাপতি ডা: এ বি সিদ্দিকি, সাধারণ সম্পাদক নওশাদ আলীসহ চিকিৎসক নেতারা বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এই ক্যাটাগরিতে আরো নিউজ
%d