• ঢাকা, বাংলাদেশ রবিবার, ২৩ জুন ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

তানোরে তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে মাঠ দিবস

তানোর প্রতিনিধি
সর্বশেষ: বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪

রাজশাহীর তানোর উপ‌জেলার কামার গাঁ ইউনিয়নের ১নং ওয়ার্ডের ৭০ জন কৃষক কৃষাণীদের নিয়ে মালশিরা গ্রামে ২০২৩- ২০২৪ অর্থ বছরের তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় মাঠ দিবস ও কারিগরি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৩০মে) সকাল সাড়ে ১১টার দিকে তানোর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে তানোর উপ‌জেলার উপ সহকারী কৃষি অফিসার রাকিবুল হাসানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হি‌সে‌বে উপস্থিত ছিলেন, তানোর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহাদাত হোসেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানোর উপ সহকারী কৃষি অফিসার আকবর হোসেন,তানোর উপ সহকারী কৃষি অফিসার মির সুমন রানা প্রমুখ।এসময়  বক্তারা তাদের বক্তব্যে তেল জাতীয় ফসলের উৎপাদন ও উপকারিতাসহ বিভিন্ন দিক নির্দেশনা মুলক বক্তব্য তুলে ধরেন।
প্রধান অতিথি তার বক্তব‌্যে বলেন,শেখ হাসিনা সরকার কৃষি বান্ধব সরকার,তাই কৃষকদের সুখ দুঃখের কথা চিন্তা করে কৃষকদের মাঝে সরকার বিনামূল্যে বীজ,সার, কীটনাষকসহ বিভিন্ন উপকরণ দিয়ে থাকেন। প্রধান অতিথি আরো বলেন দেশে ভোজ্য তেলের চাহিদার মাত্র ১২ শতাংশ উৎপাদন হয়। বাকি ৮৮ শতাংশ অন্যদেশ থেকে আমদানি করতে হয়।
তেল জাতীয় ফসল চাষে নিত্য-নতুন প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে এর উৎপাদন বৃদ্ধি করতে কৃষকদের উদ্বুদ্ধ করা হয়। উপস্থিত অন্যান্য অতিথির বক্তব্যের পর সভাপতি তার বক্তব্যের শেষে সভা সমাপ্তি ঘোষনা করেন।এ সময় স্থানীয় শতাধীক কৃষক-কৃষাণী,কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-সহকারী কৃষি কর্মকর্তা-কর্মচারী ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।আলোচনার শেষে কৃষকদের মাঝে যাতায়াত সম্মানীসহ আপ্যায়নের ব্যবস্থা করা হয়।


আরো খবর