• ঢাকা, বাংলাদেশ মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

থামল রিয়ালের জয়রথ, বার্সার সহজ জয়

রাজশাহী সংবাদ ডেস্ক
সর্বশেষ: সোমবার, ২০ মে, ২০২৪

লা লিগায় রিয়াল মাদ্রিদের শিরোপা নিশ্চিত হয়েছে আগেই। তাই শেষের ম্যাচগুলোতে বেঞ্চের খেলোয়াড়দের পরীক্ষা করে নিচ্ছেন কোচ কার্লো আনচেলত্তি।

কিন্তু ভিয়ারিয়ালের বিপক্ষে ৪-১ গোলে এগিয়ে থেকেও জয় পায়নি তার দল। শেষ পর্যন্ত মাঠ ছাড়তে হয় ৪-৪ গোলের ড্র।রিয়ালের জয়রথ থামানোর নায়ক আলেক্সান্দার সলরথ। ভিয়ারিয়ালের হয়ে সবগুলো একাই করেন নরওয়ের এই স্ট্রাইকার। রিয়াল অবশ্য সবগুলো গোল প্রথমার্ধেই পেয়ে যায়, কিন্তু দ্বিতীয়ার্ধে খেল দেখান তিনি।

এল মাদ্রিগালে ১৪ মিনিটে রিয়ালকে এগিয়ে দেন আর্দা গুলের। ৩০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন হোসেলু।  ৩৯ মিনিটে অবশ্য এক গোল শোধ দেন সলরথ। কিন্তু এর পরের মিনিটেই লুকাস ভাসকেসের গোলে ফের এগিয়ে যায়  রিয়াল।  বিরতির আগে যোগ করা সময়ে ব্যবধান ৪-১ করেন গুলের।

দ্বিতীয়ার্ধে অনেকটা একপেশে খেলাই হবে বলে মনে হচ্ছিল। কিন্তু সলরথের দাপটে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ভিয়ারিয়াল। বিরতির পর মাত্র ১১ মিনিটের মাথায় ম্যাচে সমতা ফেরায় তারা। এরপর আর অবিচ্ছিন্ন হতে পারেনি দুই দল।

টানা ৯ জয়ের পর রিয়াল ড্রয়ের দেখা পেলেও একই দিন জিতেছে বার্সেলোনা। রায়ো ভায়েকানোকে ৩-০ গোলে হারিয়েছে তারা। ম্যাচের তৃতীয় মিনিটে দারুণ এক ভলিতে তাদের এগিয়ে দেন রবের্ত লেভানদোভস্কি। এরপর ৭২ ও ৭৫ মিনিটে জোড়া গোল করেন পেদ্রি।

এই জয়ে ৩৭ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে দুইয়ে থেকে লিগ শেষ করা নিশ্চিত করল  বার্সা। অন্যদিকে সমান ম্যাচে ৯৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল।


আরো খবর