• ঢাকা, বাংলাদেশ বুধবার, ২৯ মে ২০২৪, ১১:১৪ অপরাহ্ন
শিরোনাম
মোহনপুরে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সেই হাবিবার বাজিমাত রাজশাহীতে অটোরিকশাকে ট্রেনের ধাক্কা, নিহত ২ নগরীতে দুই অপহরণকারী গ্রেপ্তার, অপহৃত উদ্ধার রাসিক ইমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটে প্রশিক্ষণ নিয়ে পেইড ইন্টার্নশিপের সুযোগ পেলেন ৯০ জন নিয়ামতপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত গোমস্তাপুরে জাতীয় শিক্ষা  সপ্তাহের পুরস্কার বিতরণী রহনপুরে  কৃতি শিক্ষার্থী  সম্বর্ধনা  বাঘায় উপজেলা পরিষদ নির্বাচনে সংঘাত ও সহিংসতা পরিহারের দাবিতে সংবাদ সম্মেলন উপজেলা নির্বাচন: পবা ও মোহনপুরে হামলা-সংঘর্ষ রাজশাহীতে চেয়ারম্যান প্রার্থীর ছেলের উপর হামলা
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

নগরীতে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি পালন

রিপোর্টার নাম:
সর্বশেষ: মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী নগরীতে পাল্টাপাল্টি কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ ও বিএনপি। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট ও মালোপাড়া এলাকায় দল দুটি পৃথক কর্মসূচি পালন করে।

এদিন রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় পতাকা মিছিল এবং শান্তি, গণতন্ত্র ও উন্নয়ন সমাবেশ করা হয়। বিকেল সাড়ে ৪টায় নগরীর কুমারপাড়ায় দলটির মহানগর কার্যালয়ের সামনে থেকে বের হয় জাতীয় পতাকা মিছিল। কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ শেষে সাহেব বাজার জিরো পয়েন্টে শান্তি, গণতন্ত্র ও উন্নয়ন সমাবেশে মিলিত হয়। মিছিলে নেতৃত্ব ও সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী কামাল। সাংগঠনিক সম্পাদক এডভোকেট আসলাম সরকারের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে মহানগর ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, যুবলীগ নেতা মুকুল শেখসহ অন্য নেতারা বক্তব্য রাখেন। কর্মসূচিতে মহানগর ছাত্রলীগ, যুবলীগ ও শ্রমিক লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠন অংশ নেয়।

কর্মসূচি থেকে বিএনপিকে প্রতিহত করে উন্নয়ন অগ্রযাত্রার পক্ষে কর্মসূচি অব্যাহত থাকবে বলে ঘোষণা দেন আওয়ামী লীগ নেতারা। বিএনপির উদ্দেশ্যে তারা বলেন, আজ কালো পতাকা মিছিল করছ, আর আমাদের নেত্রী সংসদে নেতৃত্ব দিচ্ছেন। বাসায় গিয়ে ঘুমাও, ঘুম ছাড়া তোমাদের আর রাস্তা নাই।

এদিকে একই সময়ে নগরীর মালোপাড়া এলাকায় সমাবেশ কর্মসূচি পালন করেছে বিএনপি। এতে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলসহ সহযোগী ও অঙ্গ সংগঠন অংশ নেয়। এসময় মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট এরশাদ আলী ঈশাসহ অন্য নেতারা বক্তব্য রাখেন।

সমাবেশ কর্মসূচি থেকে দলটির নেতারা দ্রব্যমূল্যের দাম কমানো এবং বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ অন্য নেতাকর্মীর মুক্তি দাবি করেন। এসময় সরকার পতনের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণাও দেন বিএনপি নেতারা।

তবে দুদলের কর্মসূচি ঘিরে সতর্ক অবস্থানে ছিল প্রশাসন। নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট, মালোপাড়া, কুমারপাড়া, রেলগেট ও নগর ভবন এলাকায় মোতায়েন ছিল অতিরিক্ত পুলিশ। এদিন কোনো উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয় নি। বিকেল সাড়ে ৫টায় কর্মসূচি শেষ করে ফিরে যান আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীরা।


আরো খবর