• ঢাকা, বাংলাদেশ রবিবার, ২৩ জুন ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

নগরীতে প্রতিবন্ধী নারীকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিল পুলিশ

রিপোর্টার নাম:
সর্বশেষ: মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী মহানগীর শাহমখদুম থানার পবা নতুনপাড়া থেকে এক মানসিক প্রতিবন্ধী নারীকে উদ্ধার করে তার পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে নগরীর শাহমখদুম থানা পুলিশ।

উদ্ধারকৃত মানসিক প্রতিবন্ধীর নাম মোসা: বিলকিস খাতুন বিথি (৪২)। বিলকিস রাজশাহী মহানগরীর নওদাপাড়ার মো: সাইদুর রহমানের স্ত্রী।

নগর পুলিশ জানায়, আজ মঙ্গলবার  দুপুরে শাহমখদুম থানার এএসআই দিপ্ত রায় ও তার টিম থানা এলাকায় টহল ডিউটি করছিলো। এসময় তারা জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর মাধ্যমে সংবাদ পান শাহমখদুম থানার পবা নতুনপাড়া সোনার বাংলা নার্সারির পাশে এক নারী উদ্দেশ্যহীন ভাবে ঘোরাফেরা করছেন। সংবাদ পেয়ে তারা দুপুর সাড়ে ৩ টায় সেখানে উপস্থিত হয়ে ঐ নারীর নাম ঠিকানা জানতে চান। তিনি নাম ঠিকানা বলতে না পারলে তাকে থানায় নিয়ে আসেন।

এরপর শাহমখদুম থানার অফিসার ইনচার্জ মো: ইসমাইল হোসেন ঐ নারীর সঙ্গে কথা বলে বুঝতে পারেন সে নারী মানসিক প্রতিবন্ধী। তখন তাঁর পরিচয় জানার জন্য অফিসার ইনচার্জ তাৎক্ষণিক  থানা এলাকার কাউন্সিল ও স্থানীয়দের অবগত করেন  এবং বিভিন্ন ভাবে চেষ্টা অব্যাহত রাখে ।

এক পর্যায়ে সংবাদ পেয়ে  বিকেল সাড়ে ৫ টায় বিলকিস খাতুনের স্বামী সাইদুর রহমান শাহমখদুম থানায় আসলে অফিসার ইনচার্জ তাকে তার স্বামীর কাছে তুলে দেন। বিলকিস খাতুনের পরিবার বিলকিসকে ফিরে পেয়ে অত্যন্ত আনন্দিত। তারা আরএমপি’র শাহমখদুম থানা পুলিশকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিলকিসের স্বামী সাইদুর রহমান জানান, সকাল ১০ টায় বাড়ির কাউকে কিছু না বলে বাড়ি হতে বিলকিস বের হয়। তারা তাকে ফিরে আসতে না দেখে  বাড়ির আশপাশসহ আত্মীয় স্বজনদের বাসায় খোঁজাখুঁজি করছিলেন।  এসময় জানতে পারে শাহমখদুম থানা পুলিশ একজন মানসিক প্রতিবন্ধী নারীকে উদ্ধার করে থানায় নিয়ে গেছে।


আরো খবর