• ঢাকা, বাংলাদেশ মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০২৪, ১১:২০ অপরাহ্ন
শিরোনামঃ
রাজশাহীতে সম্ভাবনাময় কর্মসংস্থানের খাত প্রতিবন্ধকতা পেরিয়ে চলার নামইতো সাংবাদিকতা জমকালো আয়োজনে রাজশাহী সংবাদের বর্ষপিূর্তি উদযাপন শেখ হাসিনার হাত ধরেই এগিয়ে যাবে বাংলাদেশ: জাতীয় সংসদে প্রথম বক্তব্যে আসাদ শাহীন স্কুল রাজশাহী শাখার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ বিজয় প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার বার্ষিক বনভোজন ও পুরস্কার বিতরণ ট্যুর মুরল্যান্ডের একযুগ পূর্তি উপলক্ষে আনন্দ শোভাযাত্রা ও র‌্যালি রাজশাহীর আওয়ামী লীগ কর্মী নয়লাল হত্যাকাণ্ডের বিচার দাবিতে মানববন্ধন রাজশাহী টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের নির্বাচন ২৪ ফেব্রুয়ারি আওয়ামী লীগ নেতা পিন্টু আর নেই

নগরীর সড়ক বিভাজকে বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধন

রিপোর্টার নাম:
আপডেট বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী সিটি কর্পোরেশনের সহযোগিতায় রাজশাহী মহানগরীর নওদাপাড়ায় পোস্টাল একাডেমির সামনে লংকাবাংলা ফাউন্ডেশন কর্তৃক বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়। বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটন ও লংকাবাংলা ফাইন্যান্স পিএলসি-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব খাজা শাহরিয়ার নগরীর শহীদ এ.এইচ.এম. কামারুজ্জামান চত্বর থেকে শাহ মখদুম বিমান বন্দর পর্যন্ত সড়কের সৌন্দর্যবর্ধনের জন্য বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধন করেন।

উল্লেখ্য, রাজশাহী শহরের সবুজায়ন, দেশের বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষার লক্ষ্যে সকলকে স্বপ্রণোদিত হয়ে বৃক্ষরোপণে উৎসাহিত করাই লংকাবাংলা ফাউন্ডেশন কর্তৃক এই বৃক্ষরোপণ কর্মসূচির প্রধান উদ্দেশ্য। এরই ধারাবাহিকতায় লংকাবাংলা ফাউন্ডেশনের উদ্যোগে রাজশাহী সিটি কর্পোরেশনকে প্রাথমিক পর্যায়ে ১২,৩১২টি বিভিন্ন প্রজাতির গাছের চারা প্রদান করা হয়। যা নগরীর শহীদ এ.এইচ.এম.কামরুজ্জামান চত্বর থেকে শাহ মখদুম বিমান বন্দর পর্যন্ত সড়কের সৌন্দর্যবর্ধন ও বনায়নের জন্য রোপন করা হবে। পর্যায়ক্রমে সম্পূর্ণ ৮.৫কিলোমিটার সড়কে এই বৃক্ষরোপণ কার্যক্রম সম্প্রসারিত ও সম্পাদিত হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের প্রকৃতি, পরিবেশ সংরক্ষণ ও সবুজ বাংলাদেশ গড়ার লক্ষ্যে যে বৃক্ষরোপণ অভিযান শুরু করেছিলেন সেই স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ গড়তে প্রত্যেককে অন্তত একটি গাছের চারা রোপণ করে তার যত্ন নেয়া এবং বঙ্গবন্ধুর আদর্শে স্বপ্নের‘ সোনার বাংলাদেশ’ বিনির্মাণে সকলকে সবুজায়ন উদ্যোগের মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি নিরাপদ বাসযোগ্য আবাসভূমি গড়ে তুলতে আন্তরিকভাবে এগিয়ে আসতে হবে। ভূমিক্ষয় রোধ, ফল উৎপাদন, দীর্ঘ  মেয়াদী পরিবেশের ও জীববৈচিত্র্য সংরক্ষণের কথা বিবেচনা করে লংকাবাংলা ফাউন্ডেশন প্রতি বছর কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) কার্যক্রমের অংশ হিসেবে সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচির পরিচলন করে আসছে।

বৃক্ষরোপণ অনুষ্ঠানে রাজশাহী সিটি কর্পোরেশনের ১৮নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, লংকাবাংলা ফাইন্যান্স পিএলসি-এর বোর্ড সেক্রেটারিয়েট ও রেগুলেটরি অ্যাফেয়াস প্রধান মোস্তফা কামাল, হেড অব কর্পোরেট ফাইন্যান্সিয়াল সার্ভিসেস  মোহাম্মদ শোয়েব,  হেড অব জেনারেল ইনফ্রাস্ট্রাকচার এন্ড সার্ভিসেস (জিআইএস)  মোহাম্মদ হাবিব হায়দার, হেড অব ব্র্যান্ড, মার্কেটিং এন্ড কমিউনিকেশন্স মোঃ রাজিউদ্দিন এবং রাজশাহী শাখা প্রধান মো: মহিবুল হাসান সজল এবং উভয় প্রতিষ্ঠানের অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এই ক্যাটাগরিতে আরো নিউজ
%d