• ঢাকা, বাংলাদেশ শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

নারী কেলেঙ্কারি মামলায় মেয়র মামুন আবারো জেলে

রিপোর্টার নাম:
সর্বশেষ: মঙ্গলবার, ৩ জানুয়ারী, ২০২৩

নারী কেলেঙ্কারি মামলায় মেয়র মামুন আবারো জেলে

পুঠিয়া প্রতিনিধি
রাজশাহীর পুঠিয়ায় নারী কেলেঙ্কারি মামলায় জামিন না মঞ্জুর করে পৌরসভার সদ্য বরখাস্তকৃত মেয়র ও বিএনপি নেতা আল মামুন খানকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।
সোমবার সকালে আত্নসমর্পন করে জামিনের আবেদন করলে নারী ও শিশু নির্যাতন আদালত ২ এর বিচারক হাসানুজ্জামান রিপন জামিন না মঞ্জুর করে তাকে জেলে পাঠানোর নির্দেশ দেন।
জানা গেছে, সদর এলাকার একজন কলেজ ছাত্রীকে পৌরসভায় চাকুরি দেয়ার প্রলোভনে ধর্ষণের অভিযোগ উঠে। পরে ওই ভুক্তভোগি ছাত্রী বাদী হয়ে মেয়রের নামে থানায় ধর্ষণ মামলা দায়ের করেন। এ ঘটনার পর মেয়র পলাতক থাকেন। পরে পুলিশ প্রযুক্তির মাধ্যমে গত ৭ সেপ্টেম্বর বরগুনা জেলার একটি স্থান থেকে মেয়র মামুনকে গ্রেপ্তার করে। এরপর তিনি থানার চুড়ান্ত প্রতিবেদন জমা না দেয়া পর্যন্ত জামিনে ছিলেন। সেই সাথে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের নির্দেশনায় মেয়রকে গত ২২ নভেম্বর পৌরসভা আইন ২০০৯ এর ৩১ (১) ধারা অনুযায়ী নারী ও শিশু নির্যাতন আইনে অভিযুক্ত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়।
বাদী পক্ষের আইনজীবি ও রাস্ট্রীয় পক্ষের আইনজীবি অ্যাড. ইব্রাহিম হোসেন বলেন, অভিযুক্ত আল মামুনের জামিনের দেয়াদ গত ডিসেম্বরের শুরুতেই শেষ হয়। এরপর তিনি যথা সময়ে আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি আদেশ দেন আদালত। এরপর সোমবার আদালতে হাজির করে তার পক্ষের আইনজীবি জামিনের আবেদন করেন। আদালত তার জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।


আরো খবর