• ঢাকা, বাংলাদেশ রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন

নিখোঁজ আদিবাসী সাগরীর খোঁজ পেতে নগরীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
সর্বশেষ: শনিবার, ৩০ মার্চ, ২০২৪

রাজশাহীর শাহমুখদুম থানাস্থ পবা নতুনপাড়ায় ১৮দিন থেকে নিখোঁজ আদিবাসী নারী সাগরীর সন্ধান এবং সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতি খুন, ধর্ষন, মন্দির-ঘরবাড়িতে অগ্নিসংযোগ ও ভূমি দখলের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল শনিবার (৩০ মার্চ) বেলা ১১টার দিকে মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ রাজশাহী মহানগীর ব্যানারে এ মানববন্ধন করা হয় । এতে সংহতি জানিয়ে কর্মসূচিতে অংশ নেয় রাজশাহী মহিলা পরিষদের নেতৃবৃন্দ ।

মানববন্ধনে বক্তারা বলেন, আমাদের সাগরী নিখোঁজের ১৮দিন পেরিয়ে গেলেও পুলিশ তার সন্ধান দিতে পারেনি । এমনকি পুলিশ মামলাও নিচ্ছেন না । আমরা পরিস্কার ভাষায় জানাতে চাই সাগরীর সন্ধান যদি আপনারা দিতে না পারেন তাহলে কেন্দ্রীয় নেতাদের সাথে কথা বলে আমরা আরও বড় কর্মসূচি দিতে বাধ্য হবো ।

হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ রাজশাহী মহানগরীর ভারপাপ্ত সভাপতি রাজ কুমার সাহা জানান, আমরা মনে করি মেয়েটা যদি অদিবাসী না হয়ে অন্য কোনও সম্প্রদায়ের হতাে তাহলে অতিদ্রুত উদ্ধার কাজ সম্পন্ন হতো । আমরা চাই না শান্তির নগরী রাজশাহীকে অশান্ত করতে। আমাদের দাবি সাগরীকে অতিদ্রুত খুজে বের করে এঘটনায় জড়িতদের শাস্তি নিশ্চিত করতে হবে ।

সাগরীর মা নিরদা রানি কান্না জড়িত কণ্ঠে বলেন, আমাদের খাওয়া দাওয়া বন্ধ হয়ে গেছে, সাগরীর ১০বছরের ছেলেটা সারাদিন মায়ের জন্য কান্না করে । সবসময় বাইরের দিকে তাকিয়ে থাকে কখন ওর মা আসবে। মানববন্ধনে উপস্থিত ছিলেন, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, সাংগঠনিক সম্পাদক উজ্জল কুমার ঘোষ, মহিলা পরিষদ রাজশাহী শাখার সভাপতি কল্পনা রায়সহ অনেকেই ।


আরো খবর