• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন
শিরোনাম
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

নিয়ামতপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিয়ামতপুর প্রতিনিধি
সর্বশেষ: বুধবার, ২৯ মে, ২০২৪

দেশের প্রতি ভালোবাসা ও দেশপ্রেম থাকলে একজন মানুষ দুর্নীতি করতে পারে না। একজন মানুষের মধ্যে দেশপ্রম ও মূল্যবোধের অভাবেই দুর্নীতির বিস্তার ঘটে। পক্ষ দলের এই কথার বিপরীতে বিপক্ষ দলে  বলে, আইনগত ব্যবস্থার অভাবে দুর্নীতি বৃদ্ধি পায়। আইনের যথাযথ প্রয়োগের মাধ্যমেই দুর্নীতি প্রতিরোধ সম্ভব। এভাবেই চলে দুই দলের বিতর্ক। এ বিতর্ক যুক্তির। এ বিতর্ক দুনীতিকে বিদায় জানানোর।

দেশপ্রেমের শপথ নিন, দুর্নীতিকে বিদায় দিন” এই স্লোগানে উদ্বুদ্ধ হয়ে শিক্ষার্থীদের গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নওগাঁর নিয়ামতপুরে উপজেলার সুনামধন্য ৮ টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় নওগাঁ ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে। বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

একাডেমিক সুপারভাইজার জাকির হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা বিমল চন্দ্র প্রামাণিক।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় নওগাঁর সহকারী পরিচালক তানভির আহমেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও নিয়ামতপুর সরকারি কলেজে অধ্যক্ষ মমতাজ হোসেন মন্ডল, সদস্য লুৎফর রহমান প্রমুখ।

বিতর্ক প্রতিযোগিতায় শালবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে নিয়ামতপুর সরকারি বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা চ্যাম্পিয়ন হয়। বিতর্ক প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয় নিয়ামতপুর সরকারি বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সাদিক ইমাম। পরে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।


আরো খবর