• ঢাকা, বাংলাদেশ বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১৯ অপরাহ্ন

পদ্মায় জেগে উঠা জমি রক্ষার দাবিতে মানববন্ধন

রিপোর্টার নাম:
আপডেট রবিবার, ১২ নভেম্বর, ২০২৩

বাঘা প্রতিনিধি

রাজশাহীর বাঘা উপজেলার গড়গড়ি ইউনিয়নের খানপুর বাজারের দক্ষিণে বাঘা-লালপুর-দৌলতপুর উপজেলার সীমান্ত পদ্মার মধ্যে জেগে উঠা জমি রক্ষার দাবিতে মানববন্ধন করা হয়েছে।

শনিবার সকাল ১১টায় দৌলতপুর উপজেলার মরিচা ইউনিয়নের মানুষ পদ্মার মধ্যে  চৌদ্দ হাজার চরে এই মানববন্ধন করেন।

জানা যায়, রাজশাহীর বাঘা উপজেলার গড়গড়ি ইউনিয়নের খানপুর বাজারের দক্ষিণে বাঘা-লালপুর-দৌলতপুর উপজেলার সীমান্ত দৌলতপুর উপজেলার মরিচা ইউনিয়নের দুর্গম পদ্মার চরের মানুষের প্রায় ৪ হাজার বিঘা জমি জেগে উঠেছে। এই জমি একটি সংঘবদ্ধ চক্র জোরপূর্বক দখল করে রোপন করা ফসল কেটে নিয়েছেন। এ বিষয়ে মরিচা ইউনিয়নের ভূরুকাপাড়া চরের ইউনিজ সরদার বাদি হয়ে ৮ নভেম্বর গড়গড়ি ইউনিয়নের চাঁনপুর গ্রামের আমজাদ হোসেন, মুনতাজ মন্ডল, বিল্লাল হোসেন, লাভলু মন্ডল, টুটুল হোসেন, আইনুল প্রামানিক, মিনাজ হোসেনের বিরুদ্ধে দৌলতপুর থানায় অভিযোগ দায়ের করেন।

অভিযোগ দিয়েও কোন সুরাহা না পেয়ে নিরুপায় হয়ে শনিবার মরিচা ইউনিয়নের চরের মানুষ পদ্মার মধ্যে চৌদ্দহাজার চরে মানববন্ধন করেন।

আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন মরিচা ইউনিয়নের চেয়ারম্যান জাহিদুল ইসলাম জাহিদ, ফিলিপনগর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড মেম্বর আবদুল জলিল, ভূরুকাপাড়া চরের ইউনিজ সরদার প্রমুখ।

এ বিষয়ে ফিলিপনগর ২ নম্বর ওয়ার্ড মেম্বর আবদুল জলিল বলেন, চরে জেগে উঠ জমি জোরপূর্বক দখল করে নিয়েছেন। চরবাসী তাদের ন্যায্য জমি ফিরে চাইলে বিভিন্নভাবে হত্যার হুমকি দিচ্ছে। এ বিষয়ে থানায় অভিযোগ দিয়ে কোন সুফল পাচ্ছিনা। চরবাসীর পক্ষে এ বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তার দৃষ্টি কামনা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এই ক্যাটাগরিতে আরো নিউজ
%d