• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন
শিরোনামঃ
রাজশাহীতে সম্ভাবনাময় কর্মসংস্থানের খাত প্রতিবন্ধকতা পেরিয়ে চলার নামইতো সাংবাদিকতা জমকালো আয়োজনে রাজশাহী সংবাদের বর্ষপিূর্তি উদযাপন শেখ হাসিনার হাত ধরেই এগিয়ে যাবে বাংলাদেশ: জাতীয় সংসদে প্রথম বক্তব্যে আসাদ শাহীন স্কুল রাজশাহী শাখার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ বিজয় প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার বার্ষিক বনভোজন ও পুরস্কার বিতরণ ট্যুর মুরল্যান্ডের একযুগ পূর্তি উপলক্ষে আনন্দ শোভাযাত্রা ও র‌্যালি রাজশাহীর আওয়ামী লীগ কর্মী নয়লাল হত্যাকাণ্ডের বিচার দাবিতে মানববন্ধন রাজশাহী টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের নির্বাচন ২৪ ফেব্রুয়ারি আওয়ামী লীগ নেতা পিন্টু আর নেই

পিরোজপুরে ছেলের কবরের পাশেই সাঈদীর দাফন

রিপোর্টার নাম:
আপডেট মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩

রাজশাহী সংবাদ ডেস্ক

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতের ইসলামীর নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মরদেহ পিরোজপুরে দাফন করা হয়েছে।

পারিবারিক সিদ্ধান্ত অনুযায়ী, জোহরবাদ পিরোজপুর শহরে অবস্থিত ‘আল্লামা সাঈদী ফাউন্ডেশন’ মাঠে জানাজার নামাজ হয়। গণমানু্ষের অস্বাভাবিক চাপ থকায় একই স্থানে পরপর তিনটি জানাজা নামাজ পড়ানো হয়।

জানাজা শেষে মঙ্গলবার বেলা ৩টার দিকে ফাউন্ডেশনের মসজিদের দক্ষিণ পাশে সাঈদীর বড় ছেলে মাওলানা রফিক সাঈদীর কবরের পাশেই তাকে দাফন করা হয়।

বৈরী আবহাওয়া উপেক্ষা করে কয়েক হাজার সাঈদী ভক্ত ও জামায়াত নেতারা জানাজা ও দাফনে অংশ নেয়।

মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মরদেহ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল (বিএসএমএমইউ) থেকে পুলিশি পাহারায় পিরোজপুরে আনা হয়। মঙ্গলবার সকাল ১০টায় সাঈদীর মরদেহ বহনকারী গাড়ি পিরোজপুর এসে পৌঁছায়।

জানাজা নামাজের নির্ধারিত সময়ের আগেই জানাজাস্থল ও এর আশপাশের এলাকা জনসমুদ্রে পরিণত হয়। খুলনা, বাগের হাট, বরিশাল, ঝালকাঠিসহ আশপাশের মানুষেরা বাস, ট্রাক, মাঝারি ও ছোট যানবাহন নিয়ে পিরোজপুরে আসেন।

এ ছাড়া রাজধানী ও বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে জামায়াত অনুসারীরা জানাজায় অংশ নিতে পিরোজপুরে আসেন।

জীবদ্দশায় দেলাওয়ার হোসেন সাঈদীর ওসিয়ত ছিল তার মৃত্যুর পর তাকে যেনো খুলনা সদর উপজেলার বসুপাড়া দারুল কোরআন সিদ্দিকিয়া কামিল মাদ্রাসা কম্পাউন্ডে দাফন করা হয়। দাফনের জন্য এ মাদ্রাসায় জায়গা নির্দিষ্ট করা ছিল। মসজিদের ইমাম আসাদুজ্জামান বিষয়টি গণমাধ্যমে জানান।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত সাড়ে ৮টার দিকে মারা যান দেলাওয়ার হোসাইন সাঈদী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এই ক্যাটাগরিতে আরো নিউজ
%d