• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

ফিলিস্তিনে হামলার প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

রিপোর্টার নাম:
সর্বশেষ: শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

ফিলিস্তিনের ভূখণ্ডে ইজরাইলের আগ্রাসন বন্ধে এবং সন্ত্রাসী হামলার প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ জুম্মা রাজশাহীর সাহেব বাজার জিরোপয়েন্টের বড় মসজিদ সামনে থেকে পৃথক ভাবে বিক্ষোভ মিছিল বের করে ইমাম উলামা পরিষদ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ। বিক্ষোভ মিছিলটি সাহেব বাজার জিরোপয়েন্ট বড় মসজিদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে সোনাদিঘীর মোড় ঘুরে কুমারপাড়া হয়ে আবারও সাহেব বাজার জিরো পয়েন্টে এসে পথসভায় মিলিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বিশ্বের বিভিন্ন গণতান্ত্রিক দেশ এবং জাতিসংঘ দখলদার ইসরাইলি বাহিনীর আগ্রাসন থামাতে বার বার ব্যর্থতার পরিচয় দিয়ে যাচ্ছে। ১৯৪৮ সাল থেকে ইসরায়েল ফিলিস্তিনের মুসলমানদের আবাস ভূমি জবর দখল করে তাদের বাস্তুচ্যুত এবং তাদের উপর বর্বর গণহত্যা ও সন্ত্রাস চালাচ্ছে। স্বাধীনতাকামী সংগঠন হামাস এর বিরুদ্ধে রুখে দাঁড়ালে দখলদার ইসরায়েলী বাহিনী গাজা ভূখন্ডের বিদ্যুৎ ও পানির লাইন, ইন্টারনেটসহ সকল নাগরীক সেবা বন্ধ করে দিয়ে সাধারণ ফিলিস্তিনীদের নির্বিচারে হত্যা করে যাচ্ছে। তাই অবিলম্বে ফিলিস্তিনকে একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিয়ে ফিলিস্তিনে স্থায়ীভাবে শান্তি প্রতিষ্ঠায় কার্যকর ভূমিকা পালন করার জন্য ওআইসি, জাতিসংঘ, শান্তিকামী গণতান্ত্রিক বিশ্ব ও মুসলিম দেশগুলোর প্রতি আমরা উদাত্ত আহ্বান জানাচ্ছি। আমরা বাংলাদেশ সরকারকে ইসরায়েলের এই নির্মম আগ্রাসনের প্রতিবাদ জানানো এবং নিপিড়ীত ফিলিস্তিনের মানুষের পাশে প্রয়োজনীয় সহযোগিতার হাতকে সম্প্রসারিত করার আহবান জানাচ্ছি।

বিক্ষভ সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজশাহী মহানগরের সভাপতি মাওলানা মুরশিদ আলমের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজশাহী জেলা সভাপতি মাওলানা হুসাইন আহমেদ, মহানগর সহ-সভাপতি আলহাজ্ব ফয়সাল হোসেন মনি, জেলা সেক্রেটারী মাওলানা হাসিবুর রহমান, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ রাজশাহী মহানগর সভাপতি মাওলানা আহমাদুল্লাহ, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ রাজশাহী জেলা সভাপতি মোঃ হাসিবুর রহমান, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ রাজশাহী জেলা সভাপতি মুহাম্মদ শফিকুল ইসলাম, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ রাজশাহী জেলা সভাপতি মুহাম্মদ পারভেজ আকন প্রমুখ।

 


আরো খবর