• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন
শিরোনাম
ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ফের এক হচ্ছেন তাহসান-মিথিলা ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দেবে ইইউ দুর্গাপুরে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন ও সমাপনী  বেসিক ব্যাংক একীভূত করার প্রক্রিয়া বন্ধের দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপজেলা পরিষদ নির্বাচনে ‘হস্তক্ষেপ’ নিয়ে চিন্তিত প্রার্থীরা প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন প্রধানমন্ত্রীর গোমস্তাপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও পশু সম্পদ প্রদর্শনীর উদ্বোধন নওগাঁ শান্ত ও সন্ত্রাসী বাহিনীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে মানববন্ধন নগরীতে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ একজন গ্রেপ্তার

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষ্যে নগর আ.লীগের উদ্যোগে আলোচনা সভা

রিপোর্টার নাম:
সর্বশেষ: শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪

নিজস্ব প্রতিবেদক :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল আজ শুক্রবার বিকাল সাড়ে ৪ টায় নগরীর শাহ্ ডাইন কনভেনশন হলে অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা এমপি।

বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল এর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার, নগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মোমিন, নগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক ডা: সিরাজুম মুবিন সবুজ।

প্রধান অতিথির বক্তব্যে জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, অগ্নিঝরা মার্চ মাসে বাংলাদেশের ইতিহাসের সিংহভাগ উল্লেখযোগ্য ঘটনা ঘটেছে। ৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ভাষণ দেন, ১৯২০ সালের ১৭ই মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধু, এ মাসের ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস, ২৫ মার্চ কালরাতে ‘অপারেশন সার্চলাইট’ নামে গণহত্যা চালায় পাকিস্তানি হানাদার বাহিনী, সেদিন রাতেই রাজারবাগ পুলিশ লাইন্সে পাকিস্তানি হানাদারের বিরুদ্ধে প্রথম প্রতিরোধ যুদ্ধ গড়ে তোলেন বাঙালি পুলিশ সদস্যরা। অগ্নিঝরা মার্চ মাস মহিমান্বিত ও তাৎপর্যপূর্ণ ঐতিহাসিক মাস।

তিনি আরো বলেন, ৫ম বারের মতো প্রধানমন্ত্রী হয়েছেন জননেত্রী শেখ হাসিনা। এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে, নানাভাবে হেয় করতে দেশী-বিদেশী নানা অপশক্তির তৎপরতা আমরা দেখেছি। সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার মেধা ও কৌশল জয়ী হয়েছে। তিনি মেধা যোগ্যতা ও দক্ষতা দিয়ে বিশ্বে একটা পর্যায়ে পৌছে গেছেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, বিএনপি নির্বাচনে অংশ না নিয়ে ভুল করেছে, জনগণের কাছ থেকে হারিয়ে যাওয়ার পথে গেছে, এটি বিএনপিও এখন বুঝতে পারছে। আর আমাদের আওয়ামী লীগ নতুন করে সরকার গঠন করে সুন্দরভাবে কাজ শুরু করেছে।

 


আরো খবর