• ঢাকা, বাংলাদেশ রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর দেওয়া কথা এদেশের মানুষ বাস্তবায়ন করবে: এমপি আসাদ

রিপোর্টার নাম:
সর্বশেষ: রবিবার, ১৭ মার্চ, ২০২৪

নিজস্ব প্রতিবেদক :
বঙ্গবন্ধুর দেওয়া কথা এই দেশের মানুষ বন্তবায়ন করবেই করবে বলে মন্তব্য করেছেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য মোহা: আসাদুজ্জামান আসাদ। রোববার সকালে রাজশাহী নগরীর লক্ষীপুর মোড়ে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাজশাহী জেলা আওয়ামীলীগ এই সভার আয়োজন করে। এর আগে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে জেলা আওয়ামীলীগের ব্যানারে লক্ষীপুর এলাকায় একটি র‌্যালি বের হয়।

র‌্যালি শেষে আয়োজিত আলোচনা সভায় আসাদুজ্জামান বলেন, তুমি মুজিব ৭৫ এর ১৫ আগস্ট স্বপরিবারে নির্মমভাবে নিহত হবার পরে ঘাতকরা ভেবেছিলো এই দেশেকে তারা পাকিস্তান বানাবে।  সেই ভাব ধারা থেকে তোমার কন্যা দিপ্ত শপথে বাংলাদেশকে তোমার আদর্শে গড়ে তুলেছে। এই দেশের গৃহহীন মানুষের গৃহ করে দিয়েছে। এই দেশের  শ্রমিকদের কাজের ব্যবস্থা হয়েছে। ছাত্রদের শিক্ষার ব্যবস্থা হয়েছে। এক কথায়  বিশ^ দরবারে মাথা উচ্চ করে দাঁড়িয়েছে। মাথা উঁচু করে দাঁড়ানো বাংলাদেশকে যারা পেছনে নিতে চাই আজকে তোমার জন্মদিনে আমাদের দিপ্ত শপথ- দেশরত্ন শেখ হাসিনাকে সামনে রেখে সমস্ত ষড়যন্ত্র ছিন্ন করে তোমার দেওয়া কথা তোমার কন্যার নেতৃত্বে বাংলাদেশের মানুষ বাস্তায়ন করবেই করবে। এই হোক তোমার জন্মদিনের শপথ।

এমপি আসাদ বলেন, আজকের এই বঙ্গবন্ধু ম্যুরালের সামনে দাাঁড়িয়ে আমাদের নেতৃবৃন্দ যে উচ্চারনগুলো করলো এগুলোকে ধারণ করে সামনে পথ চলতে চাই। আজকে বঙ্গবন্ধু তুমি বিনে ৪৯ বছর। তোমার জন্মদিন আমরা পালন করি।   প্রতি বছর তোমাকে সামনে রেখে শপথ গ্রহণ করি এই দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করবো। তুমি বিহিন বাংলাদেশে তোমার আদরের দুই কন্যাকে সামনে রেখে আওয়ামী লীগের মুজিব আদর্শের সৈনিকেরা পথ চলে।

সেই পথচলা কখনো মসৃন পথে ছিলো না। আন্দোলন সংগ্রামের বাঁকে বাঁকে তোমার  কন্যা শেখ হাসিনাকে ২১ বার হত্যা করার চেষ্টা করা হয়েছে। আর শত লড়ায়ের পথ পেরিয়ে আজকে ২০২৪ এ বঙ্গবন্ধু তোমার ১০৪ তম জন্মদিনে দাঁড়িয়ে  রাজশাহী জেলা আওয়ামী লীগের পক্ষে দাঁড়িয়ে আমাদের সুস্পষ্ট উচ্চারণ, ‘সমস্ত ঘাত প্রতিঘাত মোকাবেলা করে, রাজনৈতিক ষড়ন্ত্রের পথ পরিহার করে আমরা রাষ্টনায়ক শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার পথে এগিয়ে চলেছি।  স্ইে স্মার্ট বাংলাদেশ গড়ার পথ আরো যাতে মসৃন হয় আজ তোমার জন্মদিনে আমরা সেই শপথ প্রহণ করছি। বঙ্গবন্ধু তুমি যা চেয়েছিলে তোমার কন্যা শেখ হাসিনা একে একে তোমার সেই স্বপ্ন বাস্তবায়ন করে চলেছে।

পথসভার আগে রাজশাহী জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দকে সাথে নিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সংসদ সদস্য আসাদুজ্জামান আসাদ। এসময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি অনিল কুমার সরকার, যুগ্ন সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমান মাঞ্জাল, সাংগঠনিক সম্পাদক আলফোর রহমান, ক্রিড়া বিষয়ক সম্পাদক মুস্তাক আহমেদ, সমাজ কল্যাণ সম্পাদক আখতারুজ্জামান আক্তার, জেলা আওয়ামী লীগের সদস্য ফারুক হোসেন ডাবলু, শরিফুল ইসলাম, সুরঞ্জিত কুমার সরকার, জেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুলাহ খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এরআগে রোববার সকালে রাজশাহীর পবা উপজেলায় বঙ্গবন্ধুর প্রতিৃকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন সংসদ সদস্য আসাদুজ্জামান। এসময় উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো খবর