• ঢাকা, বাংলাদেশ রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন

বাঘায় আগেদিন উত্তোলন করা জাতীয় পতাকা,  পরেরদিন  সকালেও উড়ছে

রিপোর্টার নাম:
সর্বশেষ: সোমবার, ১৮ মার্চ, ২০২৪

 বাঘা প্রতিনিধি :
গত রোববার (১৭ মার্চ) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবসের এই দিনে অন্যান্য প্রতিষ্ঠানের মতো রাজশাহীর বাঘা উপজেলায়, ইসলামী এজেন্ট ব্যাংক আড়ানী শাখায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সরকারি নির্দেশনা ছিল এদিন সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলনের।
তবে নির্দেশনা মেনে জাতীয় পতাকা উত্তোলন করা হলেও পরে তা আর নামানো হয়নি। সারারাত উড়েছে। সোমবার (১৮ মার্চ) বিষয়টি নিয়ে সমালোচনার সৃষ্টি হয়েছে। প্রশ্ন উঠেছে কর্তৃপক্ষের দায়িত্ব নিয়ে।
আরিফুর রহমানসহ স্থানীয়রা জানান, সারা রাত পতাকা স্ট্যান্ডে লাগানো ছিল। সোমবার সকালেও প্রতিষ্ঠানটিতে পতাকা উড়তে দেখা গেছে। প্রতিষ্ঠানটি উপজেলার আড়ানী পৌর বাজারের রহমান মার্কেটের দোতলায় অবস্থিত।
বাজারে নৈশ প্রহরি জাহাঙ্গীর হোসেন জানান,গত রোববার(১৭ মার্চ) সন্ধ্যার পর বাজারে গিয়ে পতাকা উড়তে দেখেছেন। সোমবার সকাল ৬ টায় বাজার ত্যাগ করে চলে আসার সময়ও পতাকা নামানো দেখেননি।
 আড়ানি বাজার কমিটির যুগ্ন সাধারন সম্পাদক রেজোয়ান আহমেদ রিজভি বলেন, জাতীয় পতাকা নিয়ে কর্তৃপক্ষের এমন খামখেয়ালি উচিৎ হয়নি। এটা দুঃখজনক। পরে যেন এমন ঘটনা আর না ঘটে,সে বিষয়ে ব্যবসায়ীদের সচেতন করবেন।
 শাখার এজেন্ট শামীম হোসেন বলেন, সোমবার(১৮ মার্চ) সকাল সাড়ে ৭টায় অফিসে এসে পতাকা উড়তে দেখে নামিয়ে ফেলেছেন। রোববার ছুটির দিন হওয়ায় যাকে দায়িত্ব দেওয়া ছিল, ভূলবশত হয়তো পতাকা না নামিয়ে চলে গেছেন তিনি । এটা  তার ত্রুটি হয়েছে।
ভুলের দায় স্বীকার করে শাখায় কর্মরত কবির আহমেদ বলেন,বাজারের পাশের মসজিদে ইফতারি রান্নার দায়িত্ব ছিল তার। সে কারণে ইফতারের আগে মনে ছিলনা। দায়িত্ব পালনে ভুলবশতঃ এটা আমার ত্রুটি  হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরিকুল ইসলাম বলেন, বাংলাদেশের পতাকাবিধি অনুযায়ী, সরকারি ছুটির দিন ছাড়া, জাতীয় দিবস উদযাপনের দিনে সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত জাতীয় পতাকা উত্তোলিত থাকবে। জাতীয় দিবস ছাড়া সরকারি ছুটির দিনে সরকারি কিংবা বেসরকারি অফিসে জাতীয় পতাকা টানানো যাবে না। এর বাইরে, জাতীয় পতাকার বিধি লঙ্ঘনও। বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা নিবেন।


আরো খবর