• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন
শিরোনাম
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

বাঘায় উপজেলা পরিষদ নির্বাচনে সংঘাত ও সহিংসতা পরিহারের দাবিতে সংবাদ সম্মেলন

বাঘা প্রতিনিধি
সর্বশেষ: বুধবার, ২৯ মে, ২০২৪

৬ষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থধাপের নির্বাচনে রাজশাহীর বাঘায় সংঘাত ও সহিংসতা পরিহার করে সৎযোগ্য ও জনকল্যাণে নিবেদীত প্রার্থীকে নির্বাচিত করার আহবানে সংবাদ সম্মেলল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯ মে) পিচ ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি)’র আয়োজনে বিকাল সাড়ে ৪টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের ভবনের তৃতীয়তলায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়েছে, প্রজাতন্ত্রের সকল ক্ষমতার মালিক জনগণ, কিন্তু জনগণ বা মালিকরা সরাসরি রাষ্ট্র, সরকার বা স্থানীয় সরকার প্রতিষ্ঠান সমূহ পরিচালনা করে না। তার রাষ্ট্রসহ স্থানীয় সরকার প্রতিষ্ঠান সমূহ পরিচালনা করে, তাদের নির্বাচিত প্রতিনিধির মাধ্যমে।

এই জনপ্রতিনিধি বাছাইয়ের পদ্ধতি হচ্ছে নির্বাচন। এ প্রক্রিয়া যদি সঠিক না হয়, সেক্ষেত্রে জনগণ তাদের প্রতিনিধির মাধ্যমে রাষ্ট্র বা স্থানীয় সরকার প্রতিষ্ঠান সমূহ পরিচালনা করছে এ কখা বলার সুযোগ থাকে না। নাররিকদের সক্রিয়তা এবং সুচিন্তিত সিদ্ধানের উপরই নির্ভর করে দেশের শান্তি-সম্প্রতি, গণতন্ত্র, উন্নয়ন ও সম্বৃদ্ধি। তাই সৎ চরিত্রের অধিকারী, জনকল্যাণের নিবেদিত জনপ্রতিনিধি হওয়ার মোতা যোগ্যতা ও দক্ষতা সম্পূর্ণ প্রার্থী বাছাই করে এ নির্বাচনে ভোট প্রদানের আহবান জানানো হয়।

আয়োজিত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা পরিষদের সদস্য ও উপজেলা জাতীয় পার্টির সভাপতি মহিদুল ইসলাম। পিএফজি’র সম্নয়কারী নাজমুল হুদা মিনার সঞ্চালনায় উপস্থিত ছিলেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের বাঘা উপজেলা শাখার কো-অডিনেটর উত্তম কুমার, আবু বক্কর সিদ্দিক, পিএফজির সদস্য বিজয় কুমার, রানু আক্তারী, বিজয় কুমার সরকার, ফারজানা ইয়াসমিন সাথী, মহসিন আলী প্রমূখ।


আরো খবর