• ঢাকা, বাংলাদেশ শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

বাঘায় প্লাস্টিকের গোডাউনে আগুনে পুড়ে ক্ষতি ১৫ কোটি টাকা, আহত ৭

বাঘা প্রতিনিধি
সর্বশেষ: শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪

রাজশাহীর বাঘায় প্লাস্টিকের গোডাউনে আগ্নিকান্ডের ঘটনায় প্রায় ১৫ কোটি টাকার ক্ষতি হয়েছে। আগুন নেভাতে গিয়ে ৭ জন আহত হয়েছে। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়েছে। তিন ঘটনায় ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রন করে।

শুক্রবার (৫ এপ্রিল) বিকাল ৩টার দিকে উপজেলার তেপুকুরিয়া গ্রামে এই ঘটনা ঘটেছে।

জানা যায়, তেপুকুরিয়া গ্রামে ইনছার আলীর আলিফ ট্রেডার্স নামে ৩৩ শতাংশ জমির উপর প্লাস্টিকের কারখানা গড়ে তুলেন। কারখানায় ক্যারেট, বস্তা, কাগজ, ক্যারেটের কুচা, ক্যারেট ভাঙা মেশিনসহ প্রায় ১৫ কোটি টাকার মালামাল ছিল।

শুক্রবার বেলা ৩ টার দিকে প্লাস্টিকের গোডাউনে আগুনের ধোয়া উড়তে দেখা যায়। এরপর মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে সর্বত্র। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রন করতে না পেরে বাঘা, চারঘাট, পুঠিয়া ও লালপুর সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট তিন ঘন্টার অভিযানে আগুন নিয়ন্ত্রন করেন।

আগুন নেভাতে গিয়ে আহতরা হলেন-গোডাউন মালিক মুনছার আলী (৩৫), ইনছার আলী (৫০), ইয়াজুল ইসলাম (৩৭), আয়ুব আলী (৩৪), রেজাউল করিম (৩৬), আমিরুল ইসলাম (১৯),  সবুজ রানা (২২)। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করে চিকিৎসা নেওয়া হয়েছে। এ অগ্নিকান্ডের ঘটনার পর আলিফ ট্রেডার্সের মালিক ইনছার আলী আলী জ্ঞান হারিয়ে ফেলায় তাকেও হাসপাতালে ভর্তি  করা হয়েছে।

এ বিষয়ে বাঘা উপজেলা সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিস কার্যালয়ের স্টেশন অফিসার মিজানুর রহমান বলেন,  বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৬ টা পর্যন্ত ৩ ঘন্টা ৪টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রন করা হয়।

বাঘা উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম বলেন, আগ্নিকান্ডের খবর পেয়ে চারটি ফায়ার স্টেশানে ফোন করে ঘটনাস্থলে যায়। এ সময় উপজেলা চেয়ারম্যান এ্যাড: লায়েব উদ্দিন লাভলুও সেখানে উপস্থিত ছিলেন। তবে অপরনীয় ক্ষতি হয়েছে।

রাজশাহী ফায়ার স্টেশনের উপ-পরিচালক ওহিদুর ইসলাম বলেন, ঘটনা স্থলের পাশে একটি পুকুর থাকায় অতি দ্রুত আগুন নেভানো সম্ভব হয়েছে। এই আগুন নিয়ন্ত্রন করতে সহায়তা করেছেন বাঘা, চারঘাট, পুঠিয়া ও লালপুর ফায়ার স্ট্রেশানের লোকবল।


আরো খবর