• ঢাকা, বাংলাদেশ মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

বাম দলগুলো ৯০ ডিগ্রি ঘুরে গেছে: শেখ হাসিনা

রাজশাহী সংবাদ ডেস্ক
সর্বশেষ: বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

সাম্প্রতিক থাইল্যান্ড সফর নিয়ে বৃহস্পতিবার (মে ০২) গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এক প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, বাম ৯০ ডিগ্রি ঘুরে গেছে। আমরা সব সময় মনে করি, অতি বাম খুব প্রোগ্রেসিভ দল, তারা খুবই গণমুখী দল। আমার প্রশ্নটা হচ্ছে, ঠিক আছে তারা আমাকে উৎখাত করবে। পরবর্তীতে কে আসবে তাহলে? সেটা কি ঠিক করতে পরেছে? সেটা আমার প্রশ্ন, কারা আসবে? কে আসবে? কে দেশের জন্য কাজ করবে? কাকে তারা আনতে চায়? সেটা কিন্তু স্পষ্ট না। আর সেটা স্পষ্ট না বলে তারা কিন্তু কেউই জনগণের সাড়া পাচ্ছে না।

তিনি বলেন, আন্দোলন করে যাচ্ছে কেউ ফিউগেটিভ হয়ে বিদেশে বসে। আমরা ডিজিটাল বাংলাদেশ করেছি, সেই ডিজিটাল বাংলাদেশের বদৌলতে প্রতিদিন অনলাইনে আন্দোলন-সংগ্রাম করেই যাচ্ছে। নির্দেশ দিয়েই যাচ্ছে। সেখানেও প্রশ্ন আছে। যারা আন্দোলন করার করুন, আমরা তো বাধা দিচ্ছি না!

অপর এক প্রশ্নের জবাবে টানা চারবারের প্রধানমন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে অনেক চেষ্টা হয়েছে যাতে নির্বাচনটা না হয়।

শেখ হাসিনা বলেন, আমার শক্তি হচ্ছে দেশের জনগণ। কাজেই জনগণের শক্তির ওপর আমি সব সময় বিশ্বাস করেছি। আমি এটাও বিশ্বাস করি জনগণ যতক্ষণ চাইবে ততক্ষণই আমরা ক্ষমতায় থাকব। কারণ জনগণের ভোটেই আমরা নির্বাচিত হয়ে এসেছি।

আওয়ামী লীগ সব সময় মানুষের কল্যাণে কাজ করে, এটা প্রমাণিত সত্য মন্তব্য করে দলটির সভাপতি বলেন, আমাদের দল তো কোনো অবৈধভাবে ক্ষমতা দখলকারী মিলিটারি ডিকটেটরের পকেট থেকে বের হয়নি।

বিএনপির সমালোচনা করে শেখ হাসিনা বলেন, যারা গণতন্ত্র নাই, ভোটের অধিকার নাই বলে তারাই তো মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছিল। সেটাই তো তারা ভুলে যায়। …দুর্ভাগ্যের বিষয় হলো বিএনপির কাছ থেকে আমাদের মানবাধিকারের কথা শুনতে হয়, গণতন্ত্রের ছবক শুনতে হয়।

গত জাতীয় সংসদ নির্বাচনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমরা জনগণের ভোটের অধিকার নিশ্চিত করেই নির্বাচন করেছি। বাংলাদেশের পুরো নির্বাচনের ইতিহাস দেখলে সেই ’৭৫ সালের পর থেকে যতগুলো নির্বাচন, প্রত্যেকটা নির্বাচন যদি কেউ ভালোভাবে তুলনা করে তাহলে দেখবে ২০২৪ সালের ৭ জানুয়ারির নির্বাচন প্রত্যেক নির্বাচন থেকে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু এবং জনগণের ভোটের অধিকার নিশ্চিত করার নির্বাচনই হয়েছে।

১৪ দলীয় জোট নিয়ে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সভাপতি বলেন, ১৪ দলীয় জোট আছে, থাকবে। সহসাই ১৪ দলীয় জোটের নেতাদের সঙ্গে বৈঠক হবে বলেও জানান শেখ হাসিনা।

সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম।


আরো খবর