• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২৯ অপরাহ্ন

বিএনপি নেতা চাঁদ গ্রেপ্তার, ৫ দিনের রিমান্ডে

রিপোর্টার নাম:
আপডেট বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩

নিজস্ব প্রতিবেদক
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি প্রদানকারী রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে রাজশাহী নগরীর ভেড়িপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিকেলে আদালতের মাধ্যমে পুলিশ ৫ দিনের রিমান্ডে নিয়েছে চাঁদকে।
সকালে পুলিশের হাতে চাঁদ গ্রেপ্তার হওয়ার পর আরএমপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে পুলিশ। দুপুর ১২টার দিকে আয়োজিত এই সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সামনে কথা বলেন, রাজশাহী রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন ও আরএমপি কমিশনার আনিসুর রহমান।
পুলিশ কমিশনার আনিসুর রহমান বলেন, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়ে চাঁদের ঐ বক্তব্যের পর দেশের বিভিন্নস্থানে মামলা হয়েছে। এর পর শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করি। বৃহস্পতিবার সকালে প্রাইভেটকারে বিএনপি নেতা চাঁদ পালানোর চেষ্টা করছিলেন। ভেড়িপাড়া মোড় থেকে তাকে পুলিশের একটি বিশেষ দল গ্রেপ্তার করে।
সংবাদ সম্মেলনে রাজশাহী রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন বলেন, বাংলাদেশের বিভিন্ন জায়গায় ১৯ মে রাজনৈতিক কর্মসূচি ছিল বিএনপির। রাজশাহীর পুঠিয়ার কর্মসূচিতে আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছেন। এর পরিপ্রেক্ষিতে চাঁদের বিরুদ্ধে মামলা হয়। আমাদের কাছে তথ্য ছিল তিনি আত্মগোপন চলে যাচ্ছেন। তাই আমরা বিভিন্ন এলাকায় চেকপোস্ট বসায়। রাজশাহী মহানগর ও জেলা পুলিশ তাকে ধরতে বিভিন্ন এলাকায় চেকপোস্ট বসায়। এই যৌথ অভিযানেই তাকে গ্রেপ্তার করা হয়েছে। রেঞ্জ ডিআইজি বলেন, পুঠিয়া থানায় দায়ের হওয়া মামলায় চাঁদকে গ্রেপ্তার দেখানো হয়েছে। দেশের বিভিন্ন জায়গায় যেসব মামলা হয়েছে সেগুলোর তদন্তকারী কর্মকর্তারা এগুলোর বিষয়ে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহন করবে।

এদিকে, বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে এদিন বিকেলে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন জানায় পুলিশ। শুনানী শেষে রাজশাহী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ৪ এর বিচারক মাহবুব আলম ৫দিনের রিমান্ড মঞ্জুর করেন।
রাষ্টপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জালাল উদ্দিন বলেন, পুঠিয়ার সন্ত্রাস বিরোধী আইনের মামলায় গ্রেপ্তার আসামী চাঁদকে আদালতে নেয়ার পর পুলিশ ১০ দিনের রিমান্ড এর আবেদন করে। আদালত সার্বিক বিবেচনা করে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
উল্লেখ্য, ১৯ মে বিএনপির একটি কর্মসূচিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। হুমকির ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর বিভিন্ন জেলায় চাঁদের বিরুদ্ধে মামলা হয়। চাঁদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে দেশের বিভিন্ন্নস্থানে বিক্ষোভ কর্মসূচি পালন হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এই ক্যাটাগরিতে আরো নিউজ
%d