• ঢাকা, বাংলাদেশ শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

বিষধর রাসেল’স ভাইপার সাপের কামড়ে প্রাণ গেল রাবি শিক্ষার্থীর

রাবি প্রতিনিধি
সর্বশেষ: মঙ্গলবার, ৭ মে, ২০২৪

মারাত্মক বিষধর রাসেল’স ভাইপার সাপের কামড়ে মৃত্যু বরণ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। ওই শিক্ষার্থীর নাম শাকিনুর রহমান সাব্বির। তিনি মনোবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি রাজশাহী জেলার চারঘাট উপজেলায়।
গত ৫ মে সন্ধ্যায় পদ্মা তীরে তিনি সাপের কামড়ে আক্রান্ত হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে আইসিইউতে ভর্তি করানো হয়। পরদিন ৬ মে তিনি মৃত্যু বরণ করেন।
সাব্বিরের বন্ধুু রাকিবুল ইসলাম বিপুল জানান, মাগরিবের নামাজ শেষে কয়েকজন বন্ধু মিলে মোক্তার বাজার সংলগ্ন পদ্মার পাড়ে বসে আড্ডা দিচ্ছিল। সেখানে বসে জিলাপি খাচ্ছিল সবাই। জিলাপি খাওয়া শেষে তাদের মধ্যে একজন কাগজের প্যাকেট ফেলে দেয়। সেই কাগজ দিয়ে হাত মুছার জন্য আবার উঠাতে গেলে বিষধর রাসেল’স ভাইপার তাকে কামড় দেয়। তখন সাপটিকে মেরে ফেলে বন্ধুরা, আধাঘণ্টার ভিতরে হাসপাতালে নিয়ে যায়। কিন্তু শেষমেশ তাকে বাঁচানো গেল না।
মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এনামুল হক দুঃখ প্রকাশ করে জানান, সাব্বির অতি দরিদ্র পরিবারের একজন। তার পরিবার অন্যের জমিতে বসবাস করে। সাব্বিরকে জিজ্ঞাসা করলে একাধিকবার জানা যায়, সে দারিদ্রতার কারণে চারঘাট উপজেলা থেকে এসে বিশ্ববিদ্যালয়ে ক্লাস করতো এবং সে সেখানে পদ্মার পাড়ে টিউশন করাতো। সেখানেই গতকাল পদ্মার পাড়ে তাকে বিষধর রাসেল’স ভাইপার কামড় দিয়েছে। আমরা তার আত্মার মাগফিরাত কামনা করছি।


আরো খবর