• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন
শিরোনাম
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

মহারাষ্ট্রে বাসে আগুন, ঘুমন্ত ২৫ যাত্রী নিহত

রিপোর্টার নাম:
সর্বশেষ: শনিবার, ১ জুলাই, ২০২৩

রাজশাহী সংবাদ ডেস্ক

ভারতের মহারাষ্ট্রের একটি এক্সপ্রেসওয়েতে বাসে আগুন লেগে তিন শিশুসহ অন্তত ২৫ যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও আটজন।

শুক্রবার রাত দেড়টার দিকে মহারাষ্ট্রের সমৃদ্ধি-মহামার্গ এক্সপ্রেসওয়েতে ওই দুর্ঘটনার শিকার হয় বাসটি।

পুলিশের বরাতে এনডিটিভি জানিয়েছে, ৩৩ যাত্রী নিয়ে বিদর্ভ ট্রাভেলস নামের বাসটি নাগপুর থেকে পুনে যাচ্ছিল। এক্সপ্রেসওয়ের একটি খুঁটিতে ধাক্কা খেয়ে বাসটি উল্টে গিয়ে আগুন ধরে যায়। বাসটি উল্টে একদিকে কাত হয়ে পড়লে দরজা বন্ধ হয়ে যায়। ফলে কেউ বের হতে পারেননি।

পুলিশ জানায়, দুর্ঘটনাকবলিত বাসটিতে দুজন চালক ও একজন স্টাফ ছিল। তাদের দু’জন বাস থেকে বেঁচে বের হতে পারলেও এক চালক প্রাণ হারিয়েছেন। যারা বেঁচে গিয়েছেন তারা চালকের পাশের কেবিনে বসে ছিলেন। বাসটি উল্টে গেলে তারা জানালার কাঁচ ভেঙ্গে বের হন।

দুর্ঘটনার সময় বেশিরভাগ যাত্রী ঘুমাচ্ছিলেন। ফলে ঘটনার ভয়াবহতা বুঝে ওঠার আগেই নিহত হন তারা।

হাসপাতালের বিছানায় শুয়ে আহত চালক বলেছেন, শুক্রবার রাত ১:৩৫ মিনিটে বাসের একটি টায়ার ফেটে গেলে নিয়ন্ত্রণ হারান তিনি। ফলে খুঁটিতে ধাক্কা লাগে।

মহারাষ্ট্রের বুলধানা জেলার পুলিশ সুপার সুনীল কাদাসানে বলেন, ‘গাড়িটিতে আগুন ধরে গেলে ঘটনাস্থলেই ২৫ যাত্রী নিহত হন। চালকসহ আহতদের উদ্ধার করে পাশের হাসপাতালে নেয়া হয়। সেখানেই তারা চিকিৎসাধীন।’

এ ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘এই মুহূর্তে মরদেহ শনাক্ত করে তা স্বজনদের কাছে হস্তান্তরই প্রধান কাজ।’

এ ঘটনায় মাহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে শোক প্রকাশ করেছেন। সেসঙ্গে নিহতদের প্রত্যেকের জন্য ৫ লাখ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছেন তিনি।


আরো খবর