• ঢাকা, বাংলাদেশ রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

মূল্য পরিস্থিতি সহনীয় অবস্থায়, সন্দেহ নেই: কৃষিমন্ত্রী

রিপোর্টার নাম:
সর্বশেষ: সোমবার, ২৭ মে, ২০২৪

দেশে মূল্য পরিস্থিতি সহনীয় অবস্থায় রয়েছে, এতে কোনো সন্দেহ নেই। এমনটি বলেছেন কৃষিমন্ত্রী মো. আব্দুস শহীদ।

সোমবার (২৭ মে) বিকেলে সচিবালয়ে এক আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। সভায় কৃষিমন্ত্রী ছাড়াও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ও বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু উপস্থিত ছিলেন।

কৃষিমন্ত্রী বলেন, তিন মন্ত্রণালয় একবার বসেছিলাম দেশের সার্বিক বাজার পরিস্থিতি পর্যালোচনা করার জন্য। যে ফল পাওয়ার প্রত্যাশা করেছিলাম, তা আমরা অনেকাংশে পেয়েছি।

তিনি বলেন, বর্তমান অবস্থা কী, আমরা ভবিষ্যতে কী কী ব্যবস্থা নিতে পারি, তা নিয়ে আজও আমরা একমত হয়েছি। সামনে আমাদের বাজেট আসছে। বাজেট আসার পর ক্রিয়া-প্রতিক্রিয়া থাকতে পারে। আগামী দিনগুলোতে আমাদের সব পর্যায়ের বাজার ব্যবস্থা যাতে আরও সুন্দরভাবে নিশ্চিত হয়, সে লক্ষ্যে আমরা সবাই কাজ করার জন্য একমত হয়েছি। অতীতেও একমত ছিলাম। এতে নতুন কোনো বিষয় যোগ হয়েছে কি না, তা আমরা আলোচনা করেছি।

দেশে মূল্য পরিস্থিতি সহনীয় আছে জানিয়ে আব্দুস শহীদ বলেন, আমাদের মূল্য পরিস্থিতি সহনীয় অবস্থায় আছে। এতে কোনো সন্দেহ নেই। না হলে দেখতেন দুদিন পরপর মিছিল-মিটিং হতো। আমরা তো মিছিল করে করেই এত বড় হয়েছি। এসব নিয়ে তো আমাদের অভিজ্ঞতার অভাব নেই।

মন্ত্রী বলেন, চাল, চিনি, আদা ও রসুন সব কিছুরই তুলনামূলক চিত্র আমরা দেখেছি। প্রতিবেশী দেশের সঙ্গে। সব জায়গায় আমরা প্রিমিয়াম পজিশনে আছি। তাই আমি বলব, আমাদের দেশের নাগরিকদের অসন্তুষ্ট হওয়ার কোনো কারণ নেই। জনগণকে আমরা সন্তুষ্ট রাখার জন্য সব ব্যবস্থা চালিয়ে যাচ্ছি। আগামীতেও চালিয়ে যাব।

কৃষিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী এ বিষয়ে সজাগ রয়েছেন। তিনি গতকাল (রোববার) বাণিজ্য প্রতিমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। আগামীকাল হয়তো তার (প্রধানমন্ত্রী) সঙ্গে আমাদের কথা হবে, আমরা আজ যে সভা করেছি, সে সম্পর্কে তাকে অবহিত করব।

আজকের যে বাজারদর, তা কি সাধারণ মানুষের জন্য সহনীয়- জানতে চাইলে সাংবাদিকদের তিনি বলেন, অতীতে একটু দাম বাড়লেই রাস্তা গরম হয়ে যেতো, এখন তো এসব নেই।

সভায় কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তার, খাদ্য মন্ত্রণালয়ের সচিব মো. ইসমাইল হোসেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো. শাখাওয়াত হোসেনসহ বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


আরো খবর