• ঢাকা, বাংলাদেশ বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন

রাজশাহীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড, স্কুল বন্ধের নির্দেশ

রিপোর্টার নাম:
আপডেট মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪
রাজশাহীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড, স্কুল বন্ধের নির্দেশ
রাজশাহীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড, স্কুল বন্ধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
রাজশাহী জেলায় প্রতিদিনই কমছে সর্বনিম্ন তাপমাত্রা। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে শীতের তীব্রতা। জেলার উপর দিয়ে বইছে শৈত্যপ্রবাহ। মঙ্গলবার  সকাল ৬টায় রাজশাহীতে চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এদিকে স্কুল খোলার ঘোষণা দেওয়ার পরও হঠাৎ তাপমাত্রা কমে যাওয়ায় নতুন করে রাজশাহীর প্রাথমিক স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।
রাজশাহী আবহাওয়া অফিসের তথ্য মতে, রাজশাহীতে সোমবার দিনের সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ১ ডিগ্রি সেলিসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২০ দশমিক ২ ডিগ্রি সেলিসিয়াস। আর গত রোববার রাজশাহীতে দিনের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলিসিয়াস। আজ সোমবার রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এটি এই মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা।
রাজশাহী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বলেন, রাজশাহীতে একদিনের ব্যবধানে তাপমাত্রা কমেছে ২ দশমিক ৩ ডিগ্রি। সর্বনিম্ন তাপমাত্রা কমায় এই অঞ্চলে পাল্লা দিয়ে বাড়ছে শীত। আকাশ পরিষ্কার আছে, সূর্যের দেখা মিলেছে সকালে। এছাড়া সকাল ৯টায় বাতাসে আর্দ্রতা পরিমাণ ৯৯ শতাংশ। সকাল ৯ টায় তাপমাত্র রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রিসেলসিয়াস। তবে দিনের সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা আরও কমতে পারে।
এদিকে গতকাল সন্ধ্যায় রাজশাহীর প্রাথমিক স্কুল খোলার ঘোষণা দেওয়া হয়। তবে হঠাৎ শীতের তিব্রতা বৃদ্ধির কারণে সকালে আবারো সকল স্কুল বন্ধ ঘোষণা করা হয়। তবে ও মাধ্যমিক স্কুল খোলা আছে।
রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাইদুল ইসলাম বলেন, দিনের তাপমাত্র কিছুটা বেড়েছিলো তাই গতকাল সোমবার সিধান্ত নেওয়া হয় মঙ্গলবাবর থেকে প্রাথমিক স্কুল  খোলা থাকবে।  তবে আসে স্কুল সকাল ৯টায় শুরু হতো সেটি এখন ১০টায় শুরু হবে। কিন্তু আজ সকালে হঠাৎ করে তাপমাত্র নিচে নেমে যাওয়ায় নতুন করে স্কুল ঘোষণা করা হয়েছে।
রাজশাহী জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দীন বলেন, রাজশাহী জেলা সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রিসেলসিয়াস। সকালের কোন এক সময় ছিলো ৭ দশমিক ৮। এখনতো নতুন করে আর কমার সম্ভাবনা নেই। তাই আমরা নতুন করে আর স্কুল বন্ধ ঘোষণা দিতে চাচ্ছি না। আমরা সিদ্ধান্ত নিয়েছি স্কুল খোলা রাখবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এই ক্যাটাগরিতে আরো নিউজ
%d