• ঢাকা, বাংলাদেশ বুধবার, ২৯ মে ২০২৪, ১১:০৭ অপরাহ্ন
শিরোনাম
মোহনপুরে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সেই হাবিবার বাজিমাত রাজশাহীতে অটোরিকশাকে ট্রেনের ধাক্কা, নিহত ২ নগরীতে দুই অপহরণকারী গ্রেপ্তার, অপহৃত উদ্ধার রাসিক ইমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটে প্রশিক্ষণ নিয়ে পেইড ইন্টার্নশিপের সুযোগ পেলেন ৯০ জন নিয়ামতপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত গোমস্তাপুরে জাতীয় শিক্ষা  সপ্তাহের পুরস্কার বিতরণী রহনপুরে  কৃতি শিক্ষার্থী  সম্বর্ধনা  বাঘায় উপজেলা পরিষদ নির্বাচনে সংঘাত ও সহিংসতা পরিহারের দাবিতে সংবাদ সম্মেলন উপজেলা নির্বাচন: পবা ও মোহনপুরে হামলা-সংঘর্ষ রাজশাহীতে চেয়ারম্যান প্রার্থীর ছেলের উপর হামলা
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

রাজশাহীতে হেলমেট ছাড়া বাইকে উঠলেই মামলা

রিপোর্টার নাম:
সর্বশেষ: বুধবার, ১৬ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী মহানগরীতে হেলমেট ছাড়া কোন মোটরসাইকেল চলতে দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন নবনিযুক্ত পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার। তিনি জানান, হেলমেট ছাড়া  জ্বালানি বিক্রি না করতে ইতোমধ্যে পেট্রোলপাম্পগুলোতে কড়া নির্দেশনা দেওয়া হয়েছে।  মোটরসাইকেল আরোহীদের নিরাপত্তার প্রয়োজনেই এমন কঠোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে চালক ও আরোহী-দুজনকেই হেলমেট পরতে হবে।  কেউ হেলমেট ছাড়া মোটরসাইকেলে উঠলে আইনী ব্যবস্থা নেবে ট্রাফিক পুলিশ।

বুধবার বেলা ১১টার দিকে ট্রাফিক আইন প্রতিপালন বিষয়ে চালক ও অভিভাববকদের  নিয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।   রাজশাহী মেট্রোপলিটন পুলিশ-আরএমপির ট্রাফিক বিভাগ এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে আরএমপি কমিশনার আরো বলেন, ‘ঢাকার প্রতিটি মোটরসাইকেল চালক ও পেছনের যাত্রীরা হেলমেট নিয়ে চলাচলে অভ্যস্ত। ঢাকার এতো লোক যদি এটাতে অভ্যস্ত হতে পারে তাহলে রাজশাহীর ৫/৬ লাখ মানুষ কেনো পারবে না? হেলমেট নিজের ও পরিবারের নিরাপত্তার জন্য। নো হেলমেট নো ফুয়েল কার্যক্রম প্রথমে ঢাকায় শুরু হয়ে সফল হয়েছে। রাজশাহীতেও সফল হবে’।

পুলিশ কমিশনার বলেন, ‘নো হেলমেট/ নো ফুয়েল- অভিযান শুরু হয়েছে। এটি নাগরিকদের নিরাপত্তা ও সড়কে শৃংখলার জন্য। আপনারা সচেতন ও সহযোগিতা করলে এই শহর হবে নিরাপদ। আগামী দিনে এই সচেতনা কার্যক্রম স্কুলে চালু করা হবে। সপ্তাহ খানের মধ্যেই পুলিশ কর্মকর্তারা শিক্ষার্থীদের রাস্তায় চলাচল ও ট্রাফিক আইন বিষয়ে সচেতন করার কাজ করবেন’।

এসময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার বিজয় বসাক ও ট্রাফিক পুলিশের উপ-পুলিশ কমিশনার অনিবার্ন চাকমা।

 

 

 


আরো খবর