• ঢাকা, বাংলাদেশ রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

রাজশাহীর দুই উপজেলায় ভোট গ্রহণ চলছে

রাজশাহী সংবাদ ডেস্ক
সর্বশেষ: বুধবার, ২৯ মে, ২০২৪

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে রাজশাহীর পবা ও মোহনপুর উপজেলায় শান্তিপূর্ণভাবে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ চলছে হয়েছে। আজ সকাল আটটা থেকে বিরতিহীন ভাবে ভোট গ্রহণ চলবে বিকাল চারটা পর্যন্ত। সকালে ভোটারদের উপস্থিতি কম হলেও তা বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে জানান প্রার্থীরা।

অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছেন নির্বাচন কমিশন। তবে ভোটগ্রহণ শুরুর পর এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে রাজশাহীর পবা ও মোহনপুর উপজেলায় চেয়ারম্যান পদে ১১ জন, ভাইস-চেয়ারম্যান পদে ১৩ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী রয়েছেন। এদের মধ্যে পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে রয়েছেন ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন। এই উপজেলার ভোট কেন্দ্রের সংখ্যা ৮৪ টি। ভোট কক্ষের সংখ্যা ৬২৬টি। মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬০ হাজার ৮৩৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩০ হাজার ৯০১ জন ও নারী রয়েছেন এক লাখ ২৯ হাজার ৯৩৪ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার আছেন ৩ জন। এছাড়া মোহনপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৫ জন আছেন।

এই উপজেলায় ভোট কেন্দ্রের সংখ্যা ৪৫টি মোট ভোট কক্ষের সংখা ৩৪৬ টি। মোট ভোটার সংখ্যা ১ লাখ ৪৫ হাজার ৫৪৩ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৭২ হাজার ৭০৪ জন, এবং নারী ভোটার সংখ্যা ৭২ হাজার ৮৩৯ জন। এবার তৃতীয় ধাপে রাজশাহীর দুই উপজেলায় সুষ্ঠু ভাবে নির্বাচন সম্পন্ন করতে মহানগর ও জেলা পুলিশ সদস্য প্রায় ২০০০ জন, আনসার সদস্য ১৯৬১ জন, ৬ প্লাটুন বিজিবি, ১৮ জন ভ্রাম্যমাণ ম্যাজিস্ট্রেট, র্যাবের ২ টি টিম দায়িত্ব পালন করছেন। এছাড়াও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে র‌্যাব ও পুলিশের টহল টিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।


আরো খবর