• ঢাকা, বাংলাদেশ রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

রাজশাহী কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদ্যাপন

নিজস্ব প্রতিবেদক
সর্বশেষ: বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে রাজশাহী কলেজে নানা কর্মসূচি পালন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পস্তবক অর্পণ, আলোচনা ও বিশেষ মোনাজাত। বুধবার সকাল সাড়ে ৯টায় অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক ও উপাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ ইব্রাহিম আলীর নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ, মুজিবনগর দিবস উদ্যাপন কমিটির আহ্বায়ক প্রফেসর শাহ তৈয়বুর রহমান চৌধুরীসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থীসহ কলেজের কর্মচারীবৃন্দ। বক্তব্য প্রদান করেন দিবস উদ্যাপন কমিটির আহ্বায়ক ও ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর শাহ তৈয়বুর রহমান চৌধুরী, উপাধ্যক্ষ প্রফেসর ড. ইব্রাহিম আলী ও অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক।

অধ্যক্ষ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথে মুজিবনগর সরকার মুক্তিযুদ্ধকে সঠিক দিকনির্দেশনায় পরিচালিত করেন। ফলে অল্প সময়ের মধ্যে আমরা পাকিস্তানি হানাদার বাহিনীকে পরাজিত করে বিজয় অর্জন করি। মুজিবনগর সরকারের আদর্শকে ধারণ করে সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গঠনে তিনি সকলকে একসাথে কাজ করার আহ্বান জানান।

এরপর মহান মুক্তিযুদ্ধের বীর শহিদ, ১৫ আগস্ট কালরাত্রে শহিদ বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের এবং ৩রা নভেম্বর শহিদ জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির উন্নতি-সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।


আরো খবর