• ঢাকা, বাংলাদেশ রবিবার, ১৮ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাজশাহীতে সম্ভাবনাময় কর্মসংস্থানের খাত প্রতিবন্ধকতা পেরিয়ে চলার নামইতো সাংবাদিকতা জমকালো আয়োজনে রাজশাহী সংবাদের বর্ষপিূর্তি উদযাপন শেখ হাসিনার হাত ধরেই এগিয়ে যাবে বাংলাদেশ: জাতীয় সংসদে প্রথম বক্তব্যে আসাদ শাহীন স্কুল রাজশাহী শাখার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ বিজয় প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার বার্ষিক বনভোজন ও পুরস্কার বিতরণ ট্যুর মুরল্যান্ডের একযুগ পূর্তি উপলক্ষে আনন্দ শোভাযাত্রা ও র‌্যালি রাজশাহীর আওয়ামী লীগ কর্মী নয়লাল হত্যাকাণ্ডের বিচার দাবিতে মানববন্ধন রাজশাহী টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের নির্বাচন ২৪ ফেব্রুয়ারি আওয়ামী লীগ নেতা পিন্টু আর নেই

রাজশাহী বোর্ডে বেড়েছে পাশের হার, কমেছে জিপিএ ৫

রিপোর্টার নাম:
আপডেট শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডে এবার এসএসসিতে ৮৭ দশমিক ৮৯ শতাংশ শিক্ষার্থী পাশ করেছে। জিপিএ  পেয়েছেন ২৬ হাজার ৮৭৭ জন। যা গত বছরের চেয়ে প্রায় অর্ধেক কম। গত বছর পাশের হার ছিলো ৮৫ দশমিক ৮৮। জিপিএ ৫ পেয়েছিলা ৪২ হাজার ৫১৭ জন। শুক্রবার রাজশাহী শিক্ষা বোর্ড থেকে ২০২৩ সালের এসএসসি পরীক্ষার এ ফল ঘোষণা করা হয়। রাজশাহী শিক্ষা বোর্ডের মাধমিক শাখার উপ-পরীক্ষা নিয়ন্ত্রক  মঞ্জুর রহমান খান এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, চলতি বছর  পরীক্ষার্থী ছিলো ২ লাখ ৬ হাজার ৩৩০ জন।  এরমধ্যে উপস্থিত ছিলেন ২ লাখ ৩ হাজার ৬২৫ জন। পাশ করেছেন ১ লাখ ৭৮ হাজার ৯৫৮ জন।  এরমধ্যে ছাত্রীর পাশের হার ৯০ দশমিক ০৮ আর ছাত্রের পাশের হার ৮৫ দশমিক ৮৫ শতাংশ।
তিনি বলেন, এবার রাজশাহী শিক্ষা বোর্ডে মোট ১১ জন শিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে।  এছাড়াও ১ টি স্কুলে কোন শিক্ষার্থীই পাশ করতে পারে নি।  শতভার পাশ করছে ১৭৮টি শিক্ষা প্রতিষ্ঠানে। রাজশাহী শিক্ষা বোর্ডে চলতি বছর ২ হাজার ৬৮১টি  স্কুলের শিক্ষার্থীরা অংশ নেন। ২৬৫টি কেন্দ্রে এবার পরীক্ষা  অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এই ক্যাটাগরিতে আরো নিউজ
%d