• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

রাণীনগরে স্বাক্ষর ছাড়াই নিকাহ রেজিস্টার : থানায় মামলা, একজন আটক

রিপোর্টার নাম:
সর্বশেষ: শনিবার, ২৩ মার্চ, ২০২৪

রাণীনগর প্রতিনিধি:
স্বাক্ষর ছাড়াই নিকাহ রেজিস্টার ব্যবহার করে বিয়ে পড়ানোর অভিযোগে নওগাঁর রাণীনগরে আব্দুস সালাম নামে একজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

গতকাল শুক্রবার দুপুরে উপজেলার কাশিমপুর-মিরাট ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী আল হেলাল প্রাং বাদী হয়ে রাণীনগর থানায় একটি প্রতারণা মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে শুক্রবার বিকেলে আব্দুস সালামকে আটক করে আদালতে প্রেরণ করেছে রাণীনগর থানা পুলিশ। আব্দুস সালাম উপজেলার ভবানীপুর কাজীপাড়া গ্রামের মৃত কাজী কছরতুল্লাহ’র ছেলে।

মামলার বাদি আল হেলাল জানান, বৃহস্পতিবার রাতে আব্দুস সালাম উপজেলার চককুজাইল গ্রামে স্বাক্ষর বিহীন নিকাহ রেজিস্টারের মাধ্যমে নিকাহ সম্পন্ন করতেছেন এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার ইম্মে তাবাসসুম স্যার আমাকে নিয়ে সেখানে যান।

সেখানে গিয়ে দেখতে পাই আব্দুস সালামের নিকট রক্ষিত নিকাহ রেজিস্টারে দীর্ঘদিন যাবত যতগুলো বিবাহ সম্পন্ন করা হয়েছে তার কোনটিতেই নিকাহ রেজিস্টারে স্বাক্ষর নেই। আবার কোনটিতে কন্যার বিবাহকালীন বয়সের ঘর ফাঁকা রয়েছে, স্বাক্ষর ঘরে ঘোষামাজা রয়েছে। স্বাক্ষর ছাড়াই নিকাহ রেজিস্টারের মাধ্যমে আব্দুস সালাম প্রায়ই মানুষকে ধোকা দিয়ে বিবাহের কাজ সম্পর্ন্ন করে আসছিলেন। তাই ইউএনও স্যারের নির্দেশে আমি তার বিরুদ্ধে রাণীনগর থানায় একটি প্রতারণা মামলা দায়ের করেছি।

রাণীনগর থানার অফিসার ইনচার্জ আবু ওবায়েদ বলেন, প্রতারণার অভিযোগে আব্দুস সালামের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলার প্রেক্ষিতে শুক্রবার বিকেলে তাকে আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে।


আরো খবর