• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন
শিরোনাম
কানে খোলামেলা পোশাক, ভাবনাকে ধুয়ে দিলেন অঞ্জনা পবায় ডাবলু ও মোহনপুরে বকুল বিজয়ী, দুই উপজেলায় ভাইস চেয়ারম্যান হলেন যারা মোহনপুরে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সেই হাবিবার বাজিমাত রাজশাহীতে অটোরিকশাকে ট্রেনের ধাক্কা, নিহত ২ নগরীতে দুই অপহরণকারী গ্রেপ্তার, অপহৃত উদ্ধার রাসিক ইমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটে প্রশিক্ষণ নিয়ে পেইড ইন্টার্নশিপের সুযোগ পেলেন ৯০ জন নিয়ামতপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত গোমস্তাপুরে জাতীয় শিক্ষা  সপ্তাহের পুরস্কার বিতরণী রহনপুরে  কৃতি শিক্ষার্থী  সম্বর্ধনা  বাঘায় উপজেলা পরিষদ নির্বাচনে সংঘাত ও সহিংসতা পরিহারের দাবিতে সংবাদ সম্মেলন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

রাবির সমাবর্তনে অংশগ্রহণে সুযোগ পাবেন স্নাতক পাস শিক্ষার্থীরা

রিপোর্টার নাম:
সর্বশেষ: বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দ্বাদশ সমাবর্তনে অংশ নিতে পারবেন স্নাতক সম্পন্ন করা শিক্ষার্থীরা।বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে বিষয়টি নিশ্চিত করেছেন।

অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে বলেন, “আজ (৭ সেপ্টেম্বর) সকাল দশটায় উপাচার্যের নেতৃত্বে সমাবর্তন আয়োজনের সাংগঠনিক কমিটির একটি সভা অনুষ্ঠিত হয়। সেখানে নীতিগতভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, স্নাতক সম্পন্ন করা শিক্ষার্থীরাও আসন্ন সমাবর্তনে অংশ নিতে পারবে।”

স্নাতক সম্পন্ন করা কোন ব্যাচগুলো অংশ নিতে পারবে—এমন প্রশ্নের উত্তরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক জানান, “প্রাথমিকভাবে একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা এই বিষয়গুলো নিয়ে দ্রুতই কাজ শুরু করবো এবং সেটি বিজ্ঞপ্তি আকারে পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।”

এর আগে, সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দ্বাদশ সমাবর্তনে ২০১৭ ও ২০১৮ সালের স্নাতকোত্তর, এমবিবিএস, বিডিএস ও ডিভিএম এবং ২০১৭ থেকে ২০২২ সাল পর্যন্ত এমফিল, এমডি ও পিএইচডি ডিগ্রি অর্জনকারীগণ অংশগ্রহণ করতে পারবেন।

এরপর থেকেই, স্নাতকের সমাবর্তন চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করতে থাকে শিক্ষার্থীরা। বিষয়টি নিয়ে বেশ কয়েকটি গণমাধ্যমেও সংবাদ প্রকাশিত হয়।

দ্বাদশ সমাবর্তনের বিজ্ঞপ্তি প্রকাশের তিন দিনের মাথায় সিদ্ধান্ত পরিবর্তন করলো রাবি প্রশাসন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে সাধুবাদ জানিয়েছে শিক্ষার্থীরা।

প্রশাসন সূত্রে জানা গেছে, চলতি বছরের নভেম্বর মাসের দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহে হতে পারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দ্বাদশ সমাবর্তন।


আরো খবর