• ঢাকা, বাংলাদেশ বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন

রাসিক নির্বাচন উপলক্ষে আগ্নেয়াস্ত্র বহনের উপর নিষেধাজ্ঞা

রিপোর্টার নাম:
আপডেট সোমবার, ১৯ জুন, ২০২৩

সংবাদ বিজ্ঞপ্তি

আগামী ২১শে জুন ২০২৩খ্রিঃ রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন ২০২৩ অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচন অবাধ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের নিমিত্ত রাজশাহী মহানগর এলাকায় আগ্নেয়াস্ত্র বহন বা প্রদর্শন ও আগ্নেয়াস্ত্র-সহ চলাফেরায় কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ।

নির্বাচন উপলক্ষ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগ (রাজনৈতিক শাখা-৪), ঢাকার স্মারক নং-৪৪.০০.০০০০. ০৭৭.২১.০২৫.২০২১-২৩৫ তারিখ-২১শে মে ২০২৩ খ্রিঃ মোতাবেক ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৭ (ক)(১) ধারা ক্ষমতাবলে আগামী ২১শে জুন ২০২৩ খ্রিষ্টাব্দ অবাধ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন-১৯৯২ এর ২৯ ১(ক) ধারার অর্পিত ক্ষমতাবলে রাজশাহী সিটি কর্পোরেশন এলাকার মধ্যে নির্বাচনের ২ দিন পূর্বে অর্থাৎ ১৯শে জুন হতে নির্বাচনের দিন এবং নির্বাচনের পরের দিন ২দিন অর্থাৎ ২৩শে জুন হতে মোট ৫ (পাঁচ) দিন ভোর ৬টা হতে রাত ১২টা পর্যন্ত সকল বৈধ আগ্নেয়াস্ত্রধারীগণ কর্তৃক সব ধরণের আগ্নেয়াস্ত্র বহন বা প্রদর্শন ও আগ্নেয়াস্ত্র-সহ চলাফেরা করার উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য যে, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং বিভিন্ন সরকারি, আধা-সরকারি এবং বেসরকারি দপ্তর, আর্থিক ও অন্যান্য প্রতিষ্ঠান এবং স্থাপনাসমূহে নিয়োজিত নিরাপত্তা প্রহরীরা এই নিষেধাজ্ঞার অন্তর্ভুক্ত হিসেবে বিবেচিত হবে না।

আরএমপি’র পুলিশ কমিশনার মো: আনিসুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার) কর্তৃক ১৭ই জুন ২০২৩ খ্রিষ্টাব্দ  স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এই ক্যাটাগরিতে আরো নিউজ
%d