• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন

রাসিক নির্বাচন: যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা

রিপোর্টার নাম:
আপডেট বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

আগামী ২১ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচন। এ উপলক্ষ্যে সংশ্লিষ্ট এলাকায় ৭২ ঘণ্টার জন্য বিভিন্ন যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার দিবাগত রাত ১২টা থেকে বুধবার মধ্যরাত পর্যন্ত শহরে মোটরসাইকেল চলাচলে এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

এতে বলা হয়, সোমবার (১৯ জুন) মধ্যরাত থেকে বুধবার (২১ জুন) মধ্যরাত পর্যন্ত শহরে ট্রাক, বাস, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার এবং ইজিবাইক চলাচল করতে পারবে না। পরিস্থিতি বিবেচনায় স্থানীয় কর্তৃপক্ষ এসব যানবাহনের বাইরেও যেকোনো যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করতে পারবে।

তবে নির্বাচনের রিটার্নিং অফিসারের অনুমতিসাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, তাদের নির্বাচনি এজেন্ট ও দেশি-বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে নিষেধাজ্ঞা শিথিলযোগ্য হবে। তাছাড়া দেশি-বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, জরুরি পণ্য পরিবহণ এবং জরুরি সেবাদানে নিয়োজিতদের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

এ নিষেধাজ্ঞা বাস্তবায়নে জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছে নির্বাচন কমিশন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এই ক্যাটাগরিতে আরো নিউজ
%d