• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১১ অপরাহ্ন

রাসিক নির্বাচনে ১৪৩ জনের মনোনয়নপত্র জমা, মেয়র প্রার্থী ৪

রিপোর্টার নাম:
আপডেট মঙ্গলবার, ২৩ মে, ২০২৩

নিজস্ব প্রতিবেদক
রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটযুদ্ধে অংশ নিতে ১৪৩ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ১২৩ জন ও সংরক্ষিত নারী আসনে ৪৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
মঙ্গলবার ছিল মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। নির্ধারিত সময় শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান রাজশাহী সিটি নির্বাচনের রিটার্নিং অফিসার মো. দেলোয়ার হোসেন।
তিনি বলেন, সিটি নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র তুলেছিলেন চারজন। এরমধ্যে ২১ মে মনোনয়নপত্র জমা দেন জাতীয় পার্টির সমর্থিত সাইফুল ইসলাম। ২২ মে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন, ২৩ তারিখ সকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ সমর্থিত প্রার্থী মুরশিদ আলম এবং দুপুরে জাকের পার্টি সমর্থিত লতিফ আনোয়ার মনোনয়নপত্র জমা দেন ।
তিনি আরো বলেন, নগরীর ৩০ ওয়ার্ডে কাউন্সিলর পদের জন্য মনোনয়ন তুলেছিলেন ১৪২ জন। এর মধ্যে মনোনয়নপত্র দাখিল করেছেন ১২৩ জন। সংরক্ষিত দশটি নারী আসনের জন্য মনোনয়নপত্র উত্তোলন হয় ৪৭ টি, দাখিল হয়েছে ৪৬ টি।
রিটার্নিং কর্মকর্তা বলেন, সিটি নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে আগামী ২৫ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১ জুন। প্রতীক বরাদ্দ ২ জুন। ২১ জুন অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ। রাজশাহী সিটি কর্পোরেশনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫১ হাজার ৯৮২ জন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এই ক্যাটাগরিতে আরো নিউজ
%d