• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন

শপথ নিলেন নবনির্বাচিত এমপিরা

রিপোর্টার নাম:
আপডেট বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪

রাজশাহী সংবাদ ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য (এমপি) পদে জয়ীরা বুধবার শপথবাক্য পাঠ করেছেন। জাতীয় সংসদ ভবনে স্পিকার শিরীন শারমিন চৌধুরী সকাল সোয়া ১০টার দিকে তাদের শপথবাক্য পাঠ করান।

শপথের সময় স্পিকারের সঙ্গে দাঁড়িয়ে নবনির্বাচিত এমপিরা বলেন, ‘আমি সংসদ সদস্য নির্বাচিত হইয়া সশ্রদ্ধ চিত্তে শপথ বা দৃঢ়ভাবে ঘোষণা করিতেছি যে, আমি যে কর্তব্যভার গ্রহণ করিতে যাইতেছি, তাহা আইন অনুযায়ী ও বিশ্বস্ততার সহিত পালন করিব।

‘আমি বাংলাদেশের প্রতি অকৃত্রিম বিশ্বাস ও আনুগত্য পোষণ করিব এবং সংসদ সদস্যরূপে আমার কর্তব্য পালনকে ব্যক্তিগত স্বার্থের দ্বারা প্রভাবিত হইতে দেব না।’

শপথবাক্য পড়া সবাইকে অভিনন্দন জানান স্পিকার।

দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয় গত বছরের ১৫ নভেম্বর। সে অনুযায়ী, ভোট হয় ৭ জানুয়ারি। এই নির্বাচনে আওয়ামী লীগ ও শরিক দলগুলো অংশ নিলেও অংশ নেয়নি বিএনপি ও সমমনা দলগুলো। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ভোটের দাবিতে আন্দোলন করে আসছে তারা।

এবারের নির্বাচনে ভোট হওয়া ২৯৮টি আসনের মধ্যে আওয়ামী লীগ নৌকা প্রতীক নিয়ে ২২২টি, জাতীয় পার্টি লাঙ্গল প্রতীক নিয়ে ১১টি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি নৌকা প্রতীক নিয়ে ১টি, জাতীয় সমাজতান্ত্রিক দল নৌকা প্রতীক নিয়ে একটি, বাংলাদেশ কল্যাণ পার্টি হাতঘড়ি প্রতীক নিয়ে একটি এবং স্বতন্ত্র প্রার্থীরা ৬২টি আসনে জয়লাভ করেছেন।

২৯৮ আসনে প্রার্থী ছিলেন ১ হাজার ৯৬০ জন। নির্বাচন কমিশনের দেয়া তথ্য অনুযায়ী, নির্বাচনে প্রদত্ত ভোটের হার ছিল ৪১ দশমিক ৮ শতাংশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এই ক্যাটাগরিতে আরো নিউজ
%d