• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

শরবত নিয়ে শ্রমজীবী মানুষের পাশে রক্ত বন্ধন পরিবার

 নিজস্ব প্রতিবেদক
সর্বশেষ: রবিবার, ৫ মে, ২০২৪

চলমান তীব্র দাবদাহে পিপাসার্ত মানুষের মাঝে রাজশাহীতে সুপেয় শরবত বিতরণ করছেন সামাজিক সংগঠন রক্ত বন্ধন পরিবার ও চ্যারাটি ফর চেঞ্জ। রোববার দুপুরে রাজশাহীর মহানগরীর কোট স্টেশন এলাকায় সাধারণ পথচারী,গাড়ি চালক, যাত্রী, শ্রমজীবি মানুষের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ করেন সংগঠনটির সেচ্চাসেবীরা।

এসময় সেচ্চাসেবীরা সাধারণ মানুষকে তীব্র তাপ প্রবাহ থেকে বাঁচতে গরম জনিত স্বাস্থ্যবিধি মানতে পথচারীদের আহ্বান জানান। শরবত খেয়ে রিকশা চালক আমিনুল বলেন, পথচারীরা গরমে অনেকেই মাথা ঘুরে পড়ে যাচ্ছেন। এই সময়টা একটু পানি দরকার হয়। অনেকেই এভাবে রাস্তায় পানি ও শরবত বিতরণ করছেন এটা খুবই ভালো উদ্যোগ।

আরেকজন পথচারী নাজিমুদ্দিন তিনি বললেন, মানুষ মানুষের জন্য ভাবছে এটা বড় কথা। এই সময়টা পথের মানুষের জন্য পানিটা খুবই জরুরি। যারা এমন কাজ করছে তাদের আল্লাহ মঙ্গল করুন।  সংগঠনটির স্বেচ্ছাসেবীরা জানান,রাজশাহী বিভাগে তীব্র থেকে অতি তীব্র তাপ প্রবাহ বয়ে যাচ্ছে। এতে করে সব থেকে বেশি বিপাকে পড়েছেন শ্রমজীবী মানুষেরা।

তাই তাদের উদ্দেশ্যে মূলত এই উদ্যোগ নেয়া হয়েছে। সংগঠনটির নেতৃবৃন্দরা আরো জানিয়েছে, গরমের তীব্রতা বেশি থাকলে সামনে আরও বেশ কিছুদিন এমন উদ্যোগ নেয়া হবে। এসময় উপস্থিত ছিলেন রক্ত বন্ধনের প্রতিষ্ঠাতা এডমিন রুমেল রহমান, এডমিন তামান্না মুস্তারীসহ সংগঠনটির অন্যান্য স্বেচ্ছাসেবীরা।


আরো খবর