• ঢাকা, বাংলাদেশ শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
চাঁপাইনবাবগঞ্জে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু তানোরে গরু মোটাতাজা করণে নিষিদ্ধ ওষুধের রমরমা বাণিজ্য  রাইসির হেলিকপ্টার দুর্ঘটনার নতুন তথ্য দিল তদন্ত কমিটি শহিদ কামারুজ্জামানের সমাধীতে বঙ্গবন্ধু কলেজ রাজশাহীর গভর্নিং বডির সদস্যদের শ্রদ্ধা বাগমারায় প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নগরীতে বিয়ের প্রলোভন দিয়ে প্রতারণার দায়ে যুবক গ্রেপ্তার সাবেক আইজিপি হলেও অপরাধ করলে শাস্তি পেতে হবে: কাদের ভিডিও ফুটেজে দেখা গেল স্যুটকেসসহ এমপি আনারের ‘দুই কিলার’ রাজশাহীতে ইনোভেশন ফর ক্লাইমেট-স্মার্ট আরবান ডেভেলপমেন্ট শীর্ষক প্রকল্পের কর্মশালার উদ্বোধন নগরীতে পুলিশের পৃথক দুটি মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

শাহপরীর দ্বীপ ও সেন্টমার্টিনে ভেসে আসছে গোলাগুলির শব্দ

রিপোর্টার নাম:
সর্বশেষ: বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

রাজশাহী সংবাদ ডেস্ক :

বৃহস্পতিবার (২৮ মার্চ) টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ এ তথ্য জানান।

তিনি বলেন, টেকনাফ উপজেলার হোয়াইক্যং থেকে শাহপরীর দ্বীপ পর্যন্ত প্রায় ৫৪ কিলোমিটার এলাকায় সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও কোস্টগার্ড সতর্ক অবস্থায় রয়েছে।

লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ আরও বলেন, সীমান্তে বিজিবির টহল জোরদারের পাশাপাশি রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি।

স্থানীয়রা জানান, বেশ কিছুদিন বন্ধ থাকার পর সীমান্তের শাহপরীর দ্বীপ ও সেন্টমার্টিন থেকে গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে। বিশেষ করে রাতে ও ভোরে শব্দ প্রকটভাবে শোনা যায়।

শাহপরীর দ্বীপ সীমান্তের জেটি ঘাটের বাসিন্দা সালামত উল্লাহ জানান, মঙ্গলবার ও বুধবার রাতে এবং সেহরির পর থেকে গোলাগুলির শব্দ ভেসে আসছে। তবে তা তেমন তীব্র নয়। এসব বিষয় এখন মানুষের কাছে স্বাভাবিক হয়ে গেছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য হাবিব খান জানান, অনেক দিন বন্ধ থাকার পর গত দুদিন ধরে রাতের বেলায় গোলাগুলির শব্দ ভেসে আসছে।

সীমান্ত এলাকার লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, মিয়ানমার মংডু, বুথেডং ও রাথেডংয়ের কয়েকটি গ্রামে বর্তমানে আরাকান আর্মির সঙ্গে দেশটির সেনাবাহিনীর সংঘর্ষ চলছে।

এদিকে ওপারে সংঘাতের কারণে কোস্ট গার্ড সাগরে সতর্ক অবস্থায় রয়েছে বলে জানান কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি।

তিনি বলেন, মিয়ানমারে সংঘাতের কারণে শুরু থেকে নাফ নদীতে কোস্ট গার্ডের টহল জোরদার করা হয়েছে।


আরো খবর